দুর্নীতির দায়ে রাজউক কর্মকর্তার কারাদণ্ড

, আইন-আদালত

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-31 12:10:26

জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলায় রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) এর ডিজাইন শাখার কর্মকর্তা (সাময়িক বহিস্কৃত) জাজাউল হক মুন্সী জুন্নুর (৪৭) তিন বছরের কারাদণ্ডের নির্দেশ দিয়েছেন আদালত।

বুধবার (৪ মার্চ) ঢাকার ৭ম বিশেষ জজ আদালতের বিচারক মো. শহিদুল ইসলাম এ রায় ঘোষণা করেন।

কারাদণ্ডের পাশাপাশি তাকে ৫ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। রায়ে আসামির অবৈধভাবে অর্জিত ১৪ লাখ ৭০ হাজার ৫১৪ টাকার সম্পদ রাষ্ট্রের অনুকূলে জব্দ করা হয়েছে।

জাজাউল হক মুন্সী জুন্নু জামিনে থাকলেও রায়ের দিন আদালতে হাজির হননি। তাকে পলাতক দেখিয়ে এ রায় ঘোষণা করা হয়েছে। তার বিরুদ্ধে সাজা পরোয়ানা জারি করা হয়েছে।

জাজাউল হক মুন্সী জুন্নু ১৯৯৮ সালের জুন মাস থেকে ২০১৪ সালের জুলাই মাস পর্যন্ত রাজউকে কর্মরত থাকাবস্থায় মোট বেতন পান ৬ লাখ ৬৩ হাজার ৫২৩ টাকা। ওই সময় তিনি ব্যয় করেন ৪ লাখ ৬০ হাজার ৪০০ টাকা।

তিনি ও তার পোষ্যদের নামে ১৬ লাখ ৭৩ হাজার ৬৩৭ টাকা সম্পদের খোঁজ পায় দুদক। এ ছাড়াও চারটি সম্পত্তির দলিলের দুইটিতে তিনি তার পেশা ব্যবসা উল্লেখ করেন।

এসব অভিযোগ এনে ২০১৫ সালের ১৫ ডিসেম্বর দুদক উপপরিচালক এসএম রফিকুল ইসলাম মতিঝিল থানায় এ মামলা দায়ের করেন।

২০১৭ সালের ১১ সেপ্টেম্বর আসামির বিরুদ্ধে চার্জশিট দাখিল করা হয়। রায় ঘোষণার আগে চার্জশিটভুক্ত ৬ জন সাক্ষীর মধ্যে চারজনের সাক্ষ্য গ্রহণ করা হয়।

এ সম্পর্কিত আরও খবর