মানসিক চাপ কমাতে ভেষজ চা

স্বাস্থ্য, লাইফস্টাইল

লাইফস্টাইল ডেস্ক, বার্তা ২৪.কম, ঢাকা | 2023-08-29 06:56:09

এক কাপ ভালো চা ইন্দ্রিয়কে উদ্দীপিত করতে পারে এবং কাজকর্মে উৎসাহ তৈরি করে। ভেষজ চা মনকে ভালো রাখতে ও ভালো ঘুমেও সহায়তা করে। এছাড়াও মানসিক চাপ মোকাবেলা করার ক্ষেত্রে ভেষজ চা অত্যন্ত উপকারী। কিছু ভেষজ চা মানসিক চাপ-উপশম করে শান্ত থাকতে সহায়তা করে। জেনে নিন সেগুলো—

পুদিনাপাতার চা

পুদিনাপাতার চা আরামদায়ক অনুভূতিগুলোকে পূর্ণ করে। যা শরীরকে প্রশান্ত করতে এবং মনকে শান্ত করতে সহায়তা করে। এই চা হজম প্রক্রিয়া ঠিক রাখে যা ভালো ঘুমাতে সহায়তা করে।

barta24
শরীরকে প্রশান্ত করতে এবং মনকে শান্ত করতে সহায়তা করে পুদিনা চা।

ক্যামোমাইল চা

ক্যামোমাইল ফুল থেকে তৈরি এই চা স্ট্রেস হ্রাসে সহায়তা করে। এই চা তৈরি করতে তাজা বা শুকনো ক্যামোমাইল ফুল ব্যবহার করতে পারেন। ক্যামোমাইলের সফট বৈশিষ্ট্য রয়েছে যা একটি ব্যস্ত দিনের মুড ঠিক করতে সহায়তা করে।

ক্যামোমাইল ফুল থেকে তৈরি এই চা স্ট্রেস হ্রাসে সহায়তা করে।

ল্যাভেন্ডার চা

ল্যাভেন্ডার অ্যারোমাথেরাপি এজেন্ট যা উদ্বেগ, হতাশা এবং অবসন্নতা দূর করতে ব্যাপকভাবে ব্যবহৃত হয়। এই চা নার্ভ শান্ত করতে এবং ভলো ঘুম পেতে সহায়তা করে। এছাড়াও ল্যাভেন্ডার চা ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করে।

গোলাপ ফুলের মিষ্টি গন্ধ স্ট্রেস রিলিজ করে এবং মনকে শিথিল করে।

গোলাপ চা

গোলাপ ফুলের মিষ্টি গন্ধ স্ট্রেস রিলিজ করে এবং মনকে শিথিল করে। তাজা বা শুকনো গোলাপের পাপড়ি ব্যবহার করে গোলাপ চা তৈরি করতে পারেন। ঘুমাতে যাওয়ার আগে গোলাপ চা খেলে মনে একটি শান্ত প্রভাব ফেলে যা ভালো ঘুমাতে সহায়তা করবে।

এ সম্পর্কিত আরও খবর