ড্রোনে তোলা বিস্ময়কর তিনটি ছবি

বিবিধ, লাইফস্টাইল

ফাওজিয়া ফারহাত অনীকা, স্টাফ করেসপন্ডেন্ট, লাইফস্টাইল | 2023-08-31 17:48:50

বর্তমান সময়ে প্রযুক্তি ও তার ব্যবহার এমন এক স্থানে পৌঁছে গেছে, ছবি তোলার জন্য এখন অত্যাধুনিক মোবাইল ফোন কিংবা ডিএসএলআর ক্যামেরার প্রয়োজন নেই। একটি ড্রোন থাকলেই কেল্লাফতে! বাতাসে ভাসিয়ে দিয়ে সুবিধাজনক স্থানে সঠিক ফ্রেমিং এর মাঝে পারফেক্ট ক্লিক করলেই হলো।

যারা ড্রোনের সাহায্যে এরিয়াল ফটোগ্রাফি করেন তাদেরকে উৎসাহিত করার জন্য, এরিয়াল ফটোগ্রাফির ভিন্নমাত্রার প্ল্যাটফর্ম তৈরি করে দেওয়ার জন্য Dronestagram নামক ওয়েবসাইটি প্রতি বছর ইন্টারন্যাশনাল ড্রোন ফটোগ্রাফি কন্টেস্ট এর আয়োজন করে শ্রেষ্ঠ ছবি নির্বাচন করে। হাজারো ফটোগ্রাফারের মাঝ থেকে নির্বাচিত করা হয় তিনজন শ্রেষ্ঠ এরিয়াল ফটোগ্রাফারকে।

২০১৮ সালের বিজয়ী মনোমুগ্ধকর তিনটি ছবি দেখে নিন।

৩. তৃতীয় স্থান: দুইজন মানুষ, দুইটি কুকুর ও চারটি ছায়া

ফটোগ্রাফার ইয়েভেন সামুচেনকোর তোলা ছবিটির টাইটেলেই যেন ছবির বর্ণনাটি ফুটে ওঠে পরিষ্কারভাবে। এরিয়াল ভিউ থেকে তোলার কারণেই ছবিটা ব্যতিক্রম হয়ে উঠেছে। যার মূল বিশেষত্ব তার দীর্ঘ ছায়া ও সাগরের পানি ও তীরে বালির মিশ্রণ।

২. দ্বিতীয় স্থান: ভিয়েতনামে মাছের জাল

ভিয়েতনামের আকাশ থেকে ট্রাং পাম অসাধারণ মুহূর্তের দুর্দান্ত এই ছবিটা তোলেন। নদীর পানিতে মাছের জাল অদৃশ্য হয়ে যাওয়ার ঠিক আগ মুহূর্তকে ক্ষণকালের মাঝে ধারণ করা, নদী ও জালের ভাইব্রেন্ট রঙকে ফুটিয়ে তোলার মাধ্যমে এই ছবিটা অন্যান্য সকল ছবিকে একেবারেই পেছনে ফেলে দিয়েছে।

১. প্রথম স্থান: ক্ষুধার্ত জলহস্তী

প্রথম স্থানটি ছিনিয়ে নিয়েছে ফটোগ্রাফার জ্যাকেড্রোনের সুন্দর ও ইউনিক এই ছবিটা। যা খুব গভীরভাবে আর্টের সঙ্গে জড়িত থাকার পাশাপাশি সহজাত প্রকৃতিকে ফুটিয়ে তুলেছে চমৎকারভাবে।

আরও পড়ুন: কাগজের ভাস্কর্যে মুগ্ধতা আনেন ‘পেপার ইঞ্জিনিয়ার’

আরও পড়ুন: বিলুপ্তপ্রায় ও বিচ্ছিন্ন আদিবাসীদের বিস্ময়কর চিত্র!

এ সম্পর্কিত আরও খবর