সোনামণির পায়ে জুতা উঠবে সবার আগে

, লাইফস্টাইল

ফাওজিয়া ফারহাত অনীকা, স্টাফ করেস্পন্ডেন্ট/ লাইফস্টাইল | 2023-09-01 10:05:43

দেখতে দেখতেই চলে আসলো পনেরো রোজা। এখনও ঈদের কেনাকাটায় ধুম না পড়লেও, মার্কেট চাঙ্গা হওয়া শুরু করেছে ইতিমধ্যেই। মার্কেটে মানুষের সমাগম বাড়ছে প্রতিদিন। বাড়ছে কেনাবেচাও। রোজা রেখে, রোদ কিংবা বৃষ্টি মাথায় নিয়েই মানুষ বেড়িয়ে পড়ছে ঈদে নতুন পণ্য কেনার উদ্দেশ্যে।

তবে যত যাই বলুন না কেন, ঈদ মানেই হলো ছোট সোনামণিদের আনন্দ। রোজার মাস শুরু হওয়া মানেই, শিশুদের নতুন জামা-জুতার অপেক্ষা শুরু। তাইতো পরিবারের সকলের মাঝে ছোট সদস্যদের জন্য ঈদের কেনাকাটা করা চাই সবচেয়ে আগে।

ঈদের মার্কেট ঘুরেও প্রমাণ পাওয়া গেলো তেমনটাই। নিউমার্কেটের বিভিন্ন জুতার দোকানে শিশুদের জন্য মনোহর সব নতুন জুতা সাজিয়ে রাখা হয়েছে জুতার র‍্যাক জুড়ে। রোজার শুরুর দিকেই দোকানে চলে এসেছে শিশুদের জন্য জুতার নতুন ঈদ কালেকশন।

নিউমার্কেটে অবস্থিত লায়লা সুজের মালিক মো. সোলাইমান বার্তা২৪ কে জানালেন, শিশুদের জুতার বাজার বেশ রমরমা। রোজার শুরুতেই বিভিন্ন বয়সী শিশুদের জন্য নতুন ডিজাইনের জুতা আনা হয়েছে দোকানে। এ পর্যন্ত শিশুদের জুতার বিক্রিও হচ্ছে বেশ ভালো।

কথা হয়েছিল ইমেজ সুজের কর্মচারি কালাম আলীর সাথে। বার্তা২৪ কে তিনি বলেন, ‘বাবা-মায়েরা নিজেদের জন্য কিছু কেনার আগে, সন্তানদের জন্য কেনাকাটা করেন। নিজের জুতা ঈদের কয়দিন আগে কিনলেও সমস্যা নাই, কিন্তু রোজা শুরু হলেই বাচ্চাদের জন্য কেনাকাটা শুরু হয়ে যায়। তাই প্রথম থেকেই বাচ্চাদের জুতা বিক্রি হচ্ছে বেশ ভালো।’

বেশ কয়েকটি দোকান ঘুরে দেখা গেলো ঈদ আয়োজনে আনা শিশুদের বিভিন্ন ডিজাইনের জুতার সম্ভার। ছেলে বা মেয়ে শিশুদের জন্য জুতার ডিজাইনের সাথে, আরামের ব্যাপারেও সমানভাবে নজর রাখা হয়েছে। চকচকে জুতার প্রতি শিশুদের আগ্রহ থাকে বেশি। তবে জুতা পায়ে পরে আরাম না পেলে কিনতে চায় না বলে জানালেন কালাম আলী।

সুন্দরবন সুজ, নিউ প্যারাগন শু মার্ট, বেসিক শু হাউজ সহ বেশ কয়েকটি জুতার দোকান জুড়ে শিশুদের জন্য বিভিন্ন রঙ ও ডিজাইনের জুতার দেখা পাওয়া গেলো। ডিজাইন ও কোয়ালিটির উপর নির্ভর করে শিশুদের এই সকল জুতার দাম সর্বনিম্ন ৫০০ টাকা থেকে সর্বোচ্চ ২০০০ টাকা পর্যন্ত হয়ে থাকে।

ইউনাইডেট সুজের কর্মচারীর কাছে জানতে চাওয়া হয়েছিল, শিশুদের দামি জুতার চাহিদা সম্পর্কে। উত্তরে তিনি জানান, বাবা-মায়েরা নিজেদের জন্য স্বল্প বাজেটে কেনাকাটা করলেও, শিশুদের জন্য বেশি দাম দিয়ে কেনাকাটা করতে কখনই কার্পণ্য করেন না। সে কারণে সব ধরণের জুতার চাহিদাই ক্রেতাদের কাছে বেশি। এমনকি শিশুদের দামি জুতাও বিক্রি হচ্ছে দারুণ!

ঈদে শিশুদের জামার সাথে মিলিয়ে চাই পছন্দসই ও আরামদায়ক জুতা। শিশুদের ঈদের কেনাকাটায় অত্যাবশ্যকীয় এই অনুষঙ্গটি যদি এখনও কেনা না হয়ে থাকে তবে দ্রুত চলে যান কাছের কোন একটি জুতার দোকানে। নতুন জামার সাথে পায়ে থাকবে নতুন জুতা। তবেই না শিশুদের ঈদের আনন্দটা পরিপূর্ণ হবে।

এ সম্পর্কিত আরও খবর