‘কফি-কোলা’ আসছে দ্বিগুণ ক্যাফেইন নিয়ে

বিবিধ, লাইফস্টাইল

ফাওজিয়া ফারহাত অনীকা, স্টাফ করেসপন্ডেন্ট, লাইফস্টাইল | 2023-08-26 22:29:21

পানীয়ের মাঝে যারা পেপসি ও কফি পান করতে ভালোবাসেন তাদের জন্য চমৎকার খবর নিয়ে এসেছে পেপসিকো। বিশ্ব জনপ্রিয় কোমল পানীয় তৈরিকারী এই প্রতিষ্ঠানটি এবারে তাদের গ্রাহকদের একেবারে অবিশ্বাস্য ও নতুন স্বাদের পানীয়ের সাথে পরিচয় করিয়ে দিতে প্রস্তুতি নিচ্ছে।

সাধারণ কোমল পানীয়তে থাকা ক্যাফেইনের চাইতে দ্বিগুণ পরিমাণ ক্যাফেইন সমৃদ্ধ ক্যাফেইন নিয়ে পেপসিকো নিয়ে তৈরি করছে কফি-কোলা। কোলার সাধারণ ও পরিচিত স্বাদের সাথে পারফেক্টলি মিশে যাওয়া চনমনে ও মন ভালো করে দেওয়া কফির স্বাদ মিশ্রিত পানীয় হলো কফি-কোলা।

অরিজিনাল ও ভ্যানিলা- এই দুইটি ভিন্ন স্বাদের কফি-কোলা প্রস্তুত ও বাজারজাতের পরিকল্পনা করছে প্রতিষ্ঠানটি। অরিজিনাল কফি কোলার স্বাদে পুরনো কোলা ফ্লেভারের সাথে শেষের দিকে পাওয়া যাবে কফির স্বাদ। অন্যদিকে ভ্যানিলা ফ্লেভারের কফি কোলার স্বাদে পাওয়া যাবে দুধের ফ্লেভার। যার স্বাদ অনেকটা ল্যাটের মতো হবে।

কফি-কোলা

মার্কিন যুক্তরাষ্ট্রে আগামী বছরের এপ্রিল থেকে পেপসি ক্যাফেতে বাজারজাত শুরু হবে নতুন এই পানীয়ের। পেপসি ক্যাফেতে এই প্রতিষ্ঠানটির একেবারেই নতুন পানীয়গুলোর সাথে গ্রাহকদের পরিচয় করিয়ে দেওয়া হবে। যদিও অবশ্য এখনও পর্যন্ত এই পানীয়গুলো দাম সম্পর্কে কোন তথ্য জানায়নি প্রতিষ্ঠানটি।

সাম্প্রতিক সময়ে কোমল পানীয় তৈরিকারী এই প্রতিষ্ঠানটি ক্রেতাদের কাছ থেকে বেশ চাপের মুখে পড়েছে। এমনটা হওয়ার মূল কারণ- ক্রেতাদের চিনিযুক্ত পানীয় পান বাদ দেওয়া এবং প্রচুর পরিমাণ প্রতিদ্বন্দ্বী প্রতিষ্ঠান তৈরি হওয়া।

দেখা গেছে একদিকে কোমল পানীয়ের বিক্রি খুবই সাদামাটা এবং অন্যদিকে বৃদ্ধি পাচ্ছে ভিন্ন স্বাদের, ধরনের নতুনত্ব সমৃদ্ধ পানীয়ের চাহিদা। বিশেষ করে যে সকল পানীয়ের স্বাস্থ্য উপকারিতা রয়েছে এবং যে সকল পানীয় পানে এনার্জি পাওয়া যাবে, সে পানীয়গুলোর প্রতি গ্রাহকদের আগ্রহ বেশি।

পেপসির মার্কেটিং বিভাগের ভাইস প্রেসিডেন্ট টড ক্যাপলিন জানান, এই প্রতিষ্ঠানের কোলা ও কফির মিশ্রণে তৈরি পানীয় তৈরির সম্ভাবনা ছিল বহু আগে থেকেই। তিনি বিশ্বাস করেন গ্রাহকেরা এমন পানীয়ের খোঁজ করে যা একই সাথে সুস্বাদু হবে এবং এনার্জি দেবে।

এ সম্পর্কিত আরও খবর