তৈলাক্ত ত্বকের জন্য ৪ ফাউন্ডেশন

সাজসজ্জা, লাইফস্টাইল

ফাওজিয়া ফারহাত অনীকা, স্টাফ করেসপন্ডেন্ট, লাইফস্টাইল | 2023-09-01 22:03:13

সাজের প্রথম বেইসটি হল ফাউন্ডেশন। মুখ ও গলার ত্বকের সাথে সঠিক রঙ নির্বাচন করে ফাউন্ডেশন ঠিক করতে হয়। ফাউন্ডেশন যদি ভালো না হয় এবং ত্বকের সাথে ম্যাচ না করে, তবে পুরো সাজটাই নষ্ট হয়ে যায়।

এক্ষেত্রে যাদের ত্বক তৈলাক্ত তাদের সমস্যাটি আরও খানিকটা বেশি। ফাউন্ডেশন ব্যবহারের পরেও ত্বকের তৈলাক্ততা দেখা দিতে শুরু করে। এ সমস্যা কাটাতে তৈলাক্ত ত্বকের জন্য আলাদা ফাউন্ডেশন ব্যবহার করা প্রয়োজন। জেনে নিন তৈলাক্ত ত্বকের সাথে পয়ারফেক্টলি ম্যাচ করার মতো চারটি ফাউন্ডেশনের নাম।

নার্স অল ডে লুমিনাস ওয়েটলেস ফাউন্ডেশন

oil

বিশ্বের বহু বিউটি গুরুর প্রিয় ফাউন্ডেশনের তালিকায় রয়েছে নার্সের এই ফাউন্ডেশনটি। এমনকি ফ্যানবেসের রিভিউ থেকেও দেখা গেছে যে, পারফেক্ট ফিনিশ ও লম্বা সময়ের জন্য এই ফাউন্ডেশনটি সবচেয়ে ভালো স্যুট করে তৈলাক্ত ত্বকে।

পুরো মুখে ভালোভাবে কভার করার পাশাপাশি ন্যাচারাল লুক তৈরির জন্য নার্সের অল ডে বেছে নেওয়া হবে চমৎকার। এছাড়া ফ্র্যাগ্রেন্স-ফ্রি-ফর্মুলা অর্থাৎ ফাউন্ডেশনে কোন সুবাস না থাকার জন্যেও এর জনপ্রিয়তা রয়েছে আলাদা।

টু ফেসড বর্ন দিস ওয়ে ফাউন্ডেশন

oil

ত্বকের দাগকে নিখুঁতভাবে ঢেকে ফেলতে এবং ন্যাচারাল ফ্ল লেস লুক তৈরি করতে টু ফেসডের ফাউন্ডেশন সবসময়ই প্রথম দিকে থাকবে। এমনকি তৈলাক্ত ত্বকের ক্ষেত্রেও ন্যাচারাল ফিনিশ, ত্বকের আর্দ্রতা ধরে রাখতে কাজ করে এই ফাউন্ডেশন। খুব সহজেই ব্লেন্ড হয়ে যাওয়া টু ফেসডের ফাউন্ডেশনটি বেশ লম্বা সময় ত্বকে থেকে যায়। এই ফাউন্ডেশনটাও তৈরি করা হয়েছে ফ্র্যাগ্রেন্স-ফ্রি-ফর্মুলাতে।

ক্যাটভন ডি লক-ইট ট্যাটু ফাউন্ডেশন

oil

ন্যাচারাল পলিমার এবং দারুণ পিগমেন্টেশন ফর্মুলাতে তৈরি ক্যাটভন ফাউন্ডেশন ২৪ ঘণ্টা পর্যন্ত ব্যাকআপ দেওয়া, ভেলভেট ম্যাট ফিনিশ ও ফ্ললেস স্কিন লুকের প্রতিশ্রুতি দেয়। যা তৈলাক্ত ত্বকের জন্য একদম পারফেক্ট।

সবচেয়ে চমকপ্রদ বিষয় হল, এই ফাউন্ডেশন ব্যবহারের পর কনসিলার ব্যবহারের কোন প্রয়োজন হয় না। ট্রান্সফার-প্রুফ, ক্রিসিং-ফ্রি ফ্র্যাগ্রেন্স-ফ্রি-ফর্মুলায় তৈরি এই ফাউন্ডেশনটি শুধু তৈলাক্ত ত্বকের জন্য নয়, সকল ধরনের ত্বকের সাথেই ম্যাচ করে যায়।

ক্লিনিক স্টে ম্যাট অয়েল ফ্রি মেকআপ

oil

সবচেয়ে লাইটওয়েট এবং ফ্র্যাগ্রেন্স-ফ্রি-ফর্মুলায় তৈরি ফাউন্ডেশন হল এটা। বিশেষ করে সারাদিনে ত্বকের তৈলাক্ততাকে দূরে রেখে চমৎকার কভারেজ পেতে ক্লিনিকের ফাউন্ডেশনকে বেছে নিতে হবে। শুধু তৈলাক্ত ত্বক নয়, স্পর্শকাতর ত্বকের জন্যেও একইভাবে কাজ করে এই ফাউন্ডেশন।

এ সম্পর্কিত আরও খবর