বাংলাবান্ধা স্থলবন্দরে আমদানি-রফতানি কার্যক্রম শুরু

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, পঞ্চগড় | 2023-08-24 16:28:43

পবিত্র ঈদ-উল-আজহা উপলক্ষে ৬ দিন বন্ধ থাকার পর বাংলাবান্ধা স্থলবন্দরে আমদানি-রফতানি কার্যক্রম শুরু হয়েছে।

বুধবার (৫ আগস্ট) সকাল থেকে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব বজায় রেখে বন্দরে পাথরসহ বিভিন্ন পণ্য আমদানি-রফতানি কার্যক্রম শুরু হয়।

স্থলবন্দর সূত্রে জানা গেছে, ভারত, নেপাল ও ভুটানের ব্যবসায়ীদের সঙ্গে পঞ্চগড়ের আমদানি-রফতানিকারক অ্যাসোসিয়েশনের সিদ্ধান্ত মোতাবেক পবিত্র ঈদুল আজহা উপলক্ষে ৬ দিন বাংলাবান্ধা স্থলবন্দর দিয়ে পাথর সহ বিভিন্ন পণ্য আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ রাখা হয়। গত ৩০ জুলাই (বুধবার) থেকে ৪ আগস্ট (মঙ্গলবার) পর্যন্ত টানা ৬ দিন এই স্থলবন্দর দিয়ে পণ্য আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ থাকে। বুধবার সকাল থেকে পুনরায় আমদানি-রফতানি শুরু হয়।

এদিকে ভারত, নেপাল ও ভুটান থেকে পাথরসহ বিভিন্ন পণ্যবাহী ট্রাক বাংলাবান্ধা স্থলবন্দরে প্রবেশের সঙ্গে সঙ্গে জীবাণুনাশক ওষুধ স্প্রে করা এবং গাড়ির চালকদের হ্যান্ড থার্মাল মেশিনে শরীরের তাপমাত্রা মাপা হচ্ছে। সেখানে রয়েছে একটি মেডিকেল টিম। বিজিবি সদস্যরাও কড়া নজরদারিতে রেখেছে পুরো এলাকা।

পঞ্চগড় আমদানি-রফতানিকারক অ্যাসোসিয়েশনের সভাপতি মেহেদী হাসান খান বাবলা জানান, পবিত্র ঈদ-উল-আজহা উপলক্ষে ৬ দিন বন্ধ থাকার পর আজ সকাল থেকে বাংলাবান্ধা স্থলবন্দরে আমদানি-রফতানি কার্যক্রম শুরু হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর