ফেসবুকে আ.লীগকে নিয়ে কটূক্তি, যুবক গ্রেফতার

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ব্রাহ্মণবাড়িয়া | 2023-08-19 00:14:41

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আওয়ামী লীগকে নিয়ে কটূক্তি করার দায়ে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের হওয়া মামলা ও প্রতারণা মামলায় ছয় মাসের সাজাপ্রাপ্ত আসামি আশিকুর রহমান রনিকে গ্রেফতার করেছে পুলিশ।

মঙ্গলবার (৪ আগস্ট) রাতে উপজেলার সোনারামপুর এলাকার একটি ভাড়া বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়। রনি কুমিল্লা জেলার কোতয়ালি থানার কাপ্তানবাজার এলাকার মো. জলিলুর রহমানের ছেলে।

রনি আশুগঞ্জে ২০১৫ সালে দায়ের করা প্রতারণার একটি মামলায় ছয় মাসের সাজাপ্রাপ্ত আসামি। তার বিরুদ্ধে আশুগঞ্জসহ বিভিন্ন থানায় নারী নির্যাতনসহ তিনটি মামলা রয়েছে। এছাড়াও সে অপরাধ ঢাকতে সাংবাদিকতার আশ্রয় নিয়েছিলেন। তিনি কথিত আশুগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদকও দাবি করতেন। তার বিরুদ্ধে বিভিন্ন এলাকায় চাঁদা দাবি করারও অভিযোগ রয়েছে।

আশুগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জাবেদ মাহমুদ বলেন, আওয়ামী লীগকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কটূক্তি করে পোস্ট দেওয়ায় উপজেলার চরচারতলা এলাকার জাহাঙ্গীর মুন্সি নামের এক আ.লীগ নেতা ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করেন। ওই মামলায় আশিকুর রহমান রনিকে উপজেলার সোনারামপুর এলাকার একটি ভাড়া বাসা থেকে গ্রেফতার করা হয়। পরে তার অন্যান্য মামলাগুলো ও সাজার পরোয়ানাসহ তিনটি মামলা পাওয়া যায়।

তিনি আরও জানান, বুধবার সকালে তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। এছাড়াও আরও কোনো মামলা আছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে।

এ সম্পর্কিত আরও খবর