গৃহবধূকে হত্যা করে রটানো হয় আত্মহত্যার কথা

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, লক্ষ্মীপুর | 2023-08-24 02:51:57

লক্ষ্মীপুরের রামগতিতে রুনা আক্তার (২৭) নামে এক গৃহবধূকে হত্যার ঘটনায় স্বামী জামাল উদ্দিনকে গ্রেফতার করেছে পুলিশ। মাথায় আঘাত ও শ্বাসরোধ করে রুনাকে হত্যা করা হয়েছে বলে ময়নাতদন্তের প্রতিবেদনে জানা গেছে।

মঙ্গলবার (৪ আগস্ট) ময়নাতদন্তের প্রতিবেদন আসার পর রাতে উপজেলার পূর্ব চর কলাকোপা গ্রাম থেকে অভিযান চালিয়ে পুলিশ জামালকে গ্রেফতার করে। বুধবার (৫ আগস্ট) বিকেলে তাকে লক্ষ্মীপুর আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠানো হয়।

এ ব্যাপারে রামগতি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সোলায়মান বলেন, হত্যার ঘটনাটি আত্মহত্যা হয়েছিল বলে রটানো হয়। এ জন্য ময়নাতদন্তের প্রতিবেদনের জন্য অপেক্ষা করতে হয়েছে। প্রতিবেদন পেয়ে প্রধান আসামিকে গ্রেফতার করে আদালতের মাধ্যামে কারাগারে পাঠানো হয়েছে। বাকি আসামিদের গ্রেফতারে চেষ্টা চলছে।

জানা গেছে, আসামি জামাল উপজেলার চরবাদাম গ্রামের আজিজুল হকের ছেলে।

থানা পুলিশ সূত্র জানায়, পারিবারিক কলহের জের ধরে ২০১৯ সালের ২২ অক্টোবর রাতে রুনাকে তার স্বামী জামাল হত্যা করে ঘরের আড়ার সঙ্গে ঝুলিয়ে রাখে। পরে ঘটনাটি আত্মহত্যা বলে রটানো হয়েছে। খবর পেয়ে পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠায়। একইসঙ্গে থানায় একটি অপমৃত্যুর মামলা করা হয়।

প্রায় সাড়ে ৯ মাস পর মঙ্গলবার ময়নাতদন্তের প্রতিবেদন থানায় পৌঁছায়। প্রতিবেদনে জানা গেছে, মাথায় আঘাত ও শ্বাসরোধ করে রুনাকে হত্যা করা হয়েছে।

এ ঘটনায় রুনার বাবা আবুল কালাম বাদী হয়ে জামালসহ তিনজনকে আসামি করে হত্যা মামলা দায়ের করে। রাতেই অভিযান চালিয়ে জামালকে গ্রেফতার করা হয়।

এ সম্পর্কিত আরও খবর