প্রাণে বাঁচতে পালিয়ে বেড়াচ্ছেন বৃদ্ধ সোরহাব

, জাতীয়

খন্দকার সুজন হোসেন, স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, মানিকগঞ্জ | 2023-08-28 17:57:48

কৃষি কাজ করে পরিবার পরিজন নিয়ে বেশ ভালোভাবেই দিন কেটে যাচ্ছিল কৃষক সোরহাব হোসেনের (৬৭)। পারিবারিক চাহিদা মেটাতে একমাত্র ছেলে মোস্তফা হোসেন এখন কুয়েত প্রবাসী। পরিবারের অন্য সদস্যদের নিয়ে মানিকগঞ্জ সদর উপজেলার হাটিপাড়ার বনপারিল এলাকার নিজ বাড়িতে বসবাস করেন সোরহাব হোসেন।

বাড়ির পাশেই কৃষি জমিসহ ছোট বড় তিনটি পুকুর রয়েছে তার। তিন বছরের চুক্তিতে ৫০ হাজার টাকায় পাশের শিকারীপাড়া এলাকার সংকর মাঝির কাছে পুকুরগুলো লিজ দিয়েছেন তিনি। সম্প্রতি বন্যার পানিতে ডুবে যায় সেই পুকুরগুলো। সেখানে ভেসাল দিয়ে মাছ শিকার করেন সংকর মাঝি ও তার লোকজন।

এই মাছ ধরা নিয়ে সোরহাবের সঙ্গে এলাকার বখাটে যুবকদের ঝগড়া হয়। সোরহাবের কাছে চাঁদা হিসাবে দাবি করা হয় ২ লাখ টাকা। এই টাকা না দেয়ায় ২ আগস্ট দুপুরে সোরহাবকে বাড়ি থেকে তুলে এনে পাশের দুলাল মোল্লার ভিটায় নিয়ে গিয়ে মারধর করে ওই বখাটেরা।

পরে গুরুতর আহত অবস্থায় মৃত ভেবে সোরহাবকে ফেলে রেখে গেলে স্থানীয়রা তাকে উদ্ধার করে মানিকগঞ্জ জেলা হাসপাতালে ভর্তি করে। সেখানে তিনদিন চিকিৎসাধীন থাকার পর কিছুটা সুস্থ হয়ে মঙ্গলবার রাতে (৪ আগস্ট) মানিকগঞ্জ সদর থানায় লিখিত অভিযোগ দায়ের করেন তিনি। এরপর থেকে আত্মীয়ের বাড়িতে চিকিৎসাধীন রয়েছেন সোরহাব।

এ বিষয়ে আলাপ হলে সোরহাব হোসেন জানান, চাঁদা না দেয়াকে কেন্দ্র করে বাড়ি থেকে তাকে তুলে নিয়ে যান একই এলাকার ওহাব আলীর ছেলে মিঠুন (২৪) এবং হৃদয় (২২), পান্নু বেপারীর ছেলে মিরাজ (২১), কিয়ামুদ্দিনের ছেলে বাবু (৪২), একু ইসলামের ছেলে আওয়াল (২১), ইউনুছ খানের ছেলে মিজানুর রহমান (২০) এবং আরেক ছেলে শাহীন (২২)।

পাশের দুলাল মোল্লার ভিটায় নিয়ে তাকে বেধড়ক মারধর করে তারা। এর এক পর্যায়ে মিঠুন তার হাতে থাকা ছ্যান দিয়ে কোপ দিলে মাটিতে পড়ে গিয়ে জ্ঞান হারিয়ে ফেলেন সোরহাব। এই ঘটনার জের ধরে তাকে আবারো মারধরের হুমকি দিয়ে যাচ্ছে ওই বখাটেরা। প্রাণ বাঁচাতে তার আত্মীয়ের বাড়িতে রয়েছেন বলেও জানান তিনি।

এ বিষয়ে জানতে চাইলে মানিকগঞ্জ সদর থানার উপ-পরিদর্শক (এসআই) ফরহাদ হোসেন জানান, ব্যস্ততার কারণে সোরহাব হোসেনের অভিযোগের বিষয়টি নিয়ে তদন্ত করার সুযোগ হয়নি। তবে খুব দ্রুতই বিষয়টি তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।

এ সম্পর্কিত আরও খবর