গাইবান্ধায় পানিতে ডুবে আরো ২ শিশুর মৃত্যু

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, গাইবান্ধা | 2023-08-29 21:04:40

গাইবান্ধা সদর ও সাদুল্লাপুর উপজেলায় পানিতে ডুবে আরো ২ শিশুর মৃত্যু হয়েছে। শুক্রবার (৭ আগস্ট) বিকেল পর্যন্ত এ নিয়ে জেলায় পানিতে ডুবে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৪ জনে।

স্থানীয়রা জানান, বিকেলের দিকে সাদুল্লাপুর উপজেলার জামালপুর ইউনিয়নের বড় জামালপুর গ্রামের ইলিয়াস আলী তার মেয়ে ইশামনি খাতুনকে (৪) নিয়ে বাড়ির পাশের পুকুরে গোসল করছিলেন। ইশামনিকে গোসল করিয়ে দেওয়ার পর পুকুর পারে দাঁড় করিয়ে রেখে ইলিয়াস আলী নিজেও গোসল করতে থাকেন। এরপর ইশামনিকে না দেখে খোঁজাখুঁজি করা হয়। এক পর্যায়ে ওই পুকুরে তার ভাসমান মরদেহ দেখা যায়। পরে স্থানীয়রা এসে ইশামনির মরদেহ উদ্ধার করেন।

অপরদিকে একই সময় সদর উপজেলার বাহাদুরপুর গ্রামের জোহা মিয়ার ছেলে আবিদ মিয়া (৫) বাড়ির উঠানে খেলছিল। কিছুক্ষণ পর আবিদকে না দেখতে পেয়ে খোঁজাখুঁজি করে স্বজনরা। এরপর বাড়ির পাশের একটি পুকুরে আবিদের ভাসমান মরদেহ দেখা গেলে তাৎক্ষণিক তাকে উদ্ধার করা হয়।

এর আগে শুক্রবার দুপুরের দিকে বগুড়া উপ-শহরের বাসিন্দা সিয়াম মিয়া (২১) ও তার বন্ধু সাজিব হোসেনকে (২১) নিয়ে পলাশবাড়ীর চেরেঙ্গা বাঁধ এলাকার করতোয়া নদীতে গোসল করছিলেন। এরপর পানিতে নিখোঁজ হয় তারা। পরে খোঁজাখুঁজির এক পর্যায়ে সিয়াম ও সাজিবের নদী থেকে মরদেহ উদ্ধার করেন স্থানীয়রা। তারা গত ৩ দিন আগে পলাশবাড়ী উপজেলার হোসেনপুর ইউনিয়নে জগৎনাথপুর গ্রামস্থ নানা জয়নাল আবেদীন দুদুর বাড়িতে বেড়াতে আসছিলেন। স্ব স্ব থানার পুলিশ অফিসাররা এ তথ্য নিশ্চিত করেছেন।

এ সম্পর্কিত আরও খবর