সড়কে ঝরল ১১ প্রাণ

ঢাকা, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-12 02:37:39

রাত থেকে ভোর। আবার দুপুর। এই সময়ে দেশের সড়ক পথে ঝরল ১১ প্রাণ। আহত হয়ে হাসপাতালে এখন শতাধিক। আহতদের মধ্য থেকে মৃতের সংখ্যা আরও বাড়ার খবর আসছে।

রোববার (২ সেপ্টেম্বর) রাতে দুঘর্টনার শুরু বগুড়ায়। বগুড়া-ঢাকা মহাসড়কের শেরপুর উপজেলার মহিপুর ও ধুনট মোড় এলাকায় পৃথক দু’টি সড়ক দুর্ঘটনায় দুইজন নিহত এবং কমপক্ষে ৪৫ জন যাত্রী আহত হন।

এদিকে ভোরের আলো ফোটার আগেই চট্টগ্রামের মিরসরাইয়ে ঢাকা থেকে ছেড়ে যাওয়া খাগড়াছড়িগামী এস আলম বাস রেলক্রসিংয়ে গিয়ে ট্রেনের ধাক্কা খায়। প্রায় ৫০০ ফুট দূরে সরে গিয়ে পড়ে বাস। নিভে যায় ২ বাস যাত্রীর জীবন প্রদীপ। আহত হয়ে হাসপাতালে কাতরাচ্ছে আরও ২০ জন। যাদের মধ্যে ৩ জনের অবস্থা আশঙ্কাজনক।

দুপুর সাড়ে ১২ টায় রংপুরে রংপুরের সিও বাজার এলাকায় দুই বাসের মুখোমুখি সংঘর্ষে ৫ জন নিহত হয়। এতে দুই বাসের প্রায় ৫০ যাত্রী আহত । এদের মধ্যে আশংকাজনক অবস্থায় রয়েছেন কমপক্ষে ৫ জন।

এদিকে দুপুরে সীতাকুন্ডে সড়ক দুর্টনানায় আরও একজনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

চট্টগ্রামে ট্রেনের দুর্ঘটনার কারণ হিসেবে পুলিশ জানিয়েছে, সেখানে রেলক্রসিংয়ে গেটম্যান ঘুমিয়ে ছিলেন। এছাড়া রংপুর এবং বগুড়ায় দুর্ঘটনায় মুখোমুখি সংর্ঘষ হয়।

দু’দিন আগে বেসরকারি সংগঠন যাত্রী কল্যাণ সমিতি কোরবানির ঈদের মওসুমে দেশের সড়ক-মহাসড়কে ২৩৭টি দুর্ঘটনায় ২৫৯ জন নিহত এবং ৯৬০ জন আহত হয়েছে বলে তথ্য প্রকাশ করে।

বিভিন্ন পরিবহন সংস্থার তথ্য মতে, ঈদের ছুটি শেষে এখনও ঢাকায় বা কর্মস্থলে ফিরছেন মানুষজন।

 

এ সম্পর্কিত আরও খবর