নাটোরে কিষোয়ান-বনফুলকে ২ লাখ টাকা জরিমানা

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নাটোর | 2023-09-01 00:12:03

মেয়াদোত্তীর্ণ খাদ্য সামগ্রী পুনরায় বিক্রির উদ্দেশ্যে প্যাকেটজাত করায় নাটোরে ভোগ্য পণ্য উৎপাদনকারী প্রতিষ্ঠান কিষোয়ান-বনফুল লিমিটেডকে ২ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় বাজারজাতকরণের উদ্দেশ্যে রাখা বিস্কুট, লাচ্ছা সেমাই, নুডলসসহ বিভিন্ন প্রকারের ১৫০ মণ খাদ্য সামগ্রী জব্দের পর ধ্বংস করা হয়।

সোমবার (১০ আগস্ট) বিকেলে তেবাড়িয়া ইউনিয়নের চাঁদপুর এলাকায় সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু হাসান ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে এ জরিমানা করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আবুল হাসান জানান, গোয়েন্দা তথ্য ছিলো কিষোয়ান-বনফুল কোম্পানি তাদের নাটোর কারখানার ১৫০ মণ মেয়াদোত্তীর্ণ খাদ্য সামগ্রী চাঁদপুর গুদামে গুদামজাত করছে। তথ্যের ভিত্তিতে অভিযান পরিচালনা করে দেখা যায়, কারখানা কর্তৃপক্ষ মেয়াদোত্তীর্ণ খাদ্যসামগ্রী নতুন প্যাকেটে ভরে বাজারজাত করার প্রস্তুতি নিচ্ছিলো। এ সময় কারখানার সুপারভাইজার জাকারিয়া হোসেনকে নিরাপদ খাদ্য আইন-২০১৩ এর বিধান অমান্য করায় ২ লাখ টাকা জরিমানা করা হয়। মেয়াদোত্তীর্ণ এসব খাদ্যসামগ্রী মানুষ ও প্রাণীদেহের জন্য ক্ষতিকর হওয়ায় তা ধ্বংস করা হয়।

অভিযানকালে জেলা স্যানিটারি ইন্সপেক্টর আমিনুল ইসলামসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর