ট্রাভেলটকে আজ ‘প্রজন্মের পথিক’

, জাতীয়

নিউজ ডেস্ক | 2023-08-30 05:12:31

বার্তা২৪.কম ও ভ্রমণগদ্য প্রযোজিত ভ্রমণের আড্ডা, আলোচনা, আবৃত্তি, সঙ্গীত, লাইভ শো, ‘ট্রাভেলটকে’ আজকের বিষয় ‘প্রজন্মের পথিক’। নতুন প্রজন্মের একঝাঁক ভ্রামণিক ও ভ্রমণ লিখিয়েরা আড্ডা-আলোচনায় অংশগ্রহণ করবেন।

বুধবার (১২ আগস্ট) রাত সাড়ে ৮টায় বার্তা২৪.কম ও ভ্রমণগদ্যের ফেসবুক পাতায় এ অনুষ্ঠান ওয়েবকাস্ট হবে।

এতে অংশ নিচ্ছেন নতুন প্রজন্মের ভ্রামণিক জাকারিয়া মণ্ডল, প্রসূন রায়, সৈয়দ আখতারুজ্জামান, জান্নাতুল বাকেয়া কেকা, লোপা মমতাজ, দেবেশ চন্দ্র সরকার।

জাকারিয়া মণ্ডল পেশাদার সাংবাদিক ‘পাহাড়ের ভাঁজে মহাকাব্য’, ‘বাড়ির পাশে তীর্থ’ এবং ‘নদী অঞ্চলের ইতিবৃত্ত’ নামে তিনটি ভ্রমণগদ্যের বই রয়েছে তার। প্রসূন রায় রাশিয়ায় বিশ্বকাপ ফুটবল খেলা দেখতে গিয়ে দেশটিতে ভ্রমণ করেন এবং লেখেন ‘রাশিয়ার পরিব্রাজক’ নামের ভ্রমণবই। ভ্রামণিক ও বিভিন্ন উজ্জীবনী মূলক গ্রন্থ প্রণেত সৈয়দ আখতারুজ্জামানের ভ্রমণগ্রন্থ ‘পথের টানে’ গত বইমেলায় আলোচনায় আসে। জান্নাতুল বাকেয়া কেকা, লোপা মমতাজ ও দেবেশচন্দ্র সরকার পেশায় সাংবাদিক, নেশায় ভ্রামণিক। বিভিন্ন বিষয়ে প্রকাশনা রয়েছে তাদের, ভ্রমণলেখা প্রকাশের অপেক্ষায়।

অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সঙ্গীত বিভাগের শিক্ষার্থী ও অনলাইনের কৃতি পারফরমার সুরভী ইসলাম। উপস্থাপনা পরিচালনায় সাংবাদিক-ভ্রমণলেখক মাহমুদ হাফিজ।

চোখ রাখুন বার্তা২৪.কম ও ভ্রমণগদ্যের ফেসবুক পাতায়। মুক্তমনে লাইক, মন্তব্য বা প্রশ্ন করে আপনিও যুক্ত হোন।

লিংক-
Facebook.com/Bhromongoddya
Facebook.com/Barta24news

এ সম্পর্কিত আরও খবর