বেনাপোলে ৪শ বোতল ফেনসিডিলসহ আটক ১

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বেনাপোল(যশোর) | 2023-08-28 15:24:31

যশোরের বেনাপোল সীমান্তে পৃথক অভিযানে ৪শ বোতল ফেনসিডিল উদ্ধার হয়েছে। এ সময় ওসমান গনি(২৪) নামে এক মাদক পাচারকারীকে আটক করেছে বিজিবি।

বৃহস্পতিবার (১৩ আগস্ট) ভোরে বেনাপোল সীমান্ত খড়িডাঙ্গা ও ভবারবেড় থেকে ৪৯ ব্যাটালিয়নের বিজিবি সদস্যরা এই মাদক দ্রব্য উদ্ধার ও পাচারকারীকে আটক করে। আটক ওসমান গনি বেনাপোলের পুটখালী ইউনিয়নের শিকড়ী গ্রামের সাবান হোসেনের ছেলে।

বিজিবি জানায়, গোপন খবর আসে ভারত থেকে ফেনসিডিল নিয়ে মাদক পাচারকারীরা বেনাপোল সীমান্ত অবস্থান করছে। পরে বিজিবি অভিযান চালিয়ে খড়িডাংগা ইটভাটা মোড় থেকে ১০০ বোতল ফেনসিডিলসহ ওসমান গনিকে আটক করে। অপরদিকে ভবারবের গ্রামে অভিযান চালালে পাচারকারীরা বিজিবির উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায়। এ সময় তাদের ফেলে যাওয়া ৩০০ বোতল ফেনসিডিল পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করা হয়।

বেনাপোল সদর বিজিবি ক্যাম্পের সুবেদার লালমিয়া বিষয়টি নিশ্চিত করে জানান, আটক আসামির বিরুদ্ধে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে।

বর্তমানে সময়ে ভারত থেকে ফেনসিডিল প্রবেশ বেড়েছে। প্রতিদিনই বেনাপোল সীমান্তে ফেনসিডিল উদ্ধার বা পাচারকারী আটক হচ্ছে।

স্থানীয়রা বলছেন, দেশের অন্যান্য সীমান্ত এভাবে মাদক না ঢুকলেও বেনাপোল সীমান্ত দিয়ে কিভাবে প্রতিদিন মাদক প্রবেশ করছে। তাদের অভিযোগ সীমান্তে বিজিবি ও পুলিশের দুর্বল নিরাপত্তা ব্যবস্থা কারণে এ অবস্থা তৈরি হয়েছে। তাদের কেউ কেউ পাচারকারীদের কাছ থেকে সুবিধা নিয়েও মাদক পাচারের সুযোগ তৈরি করে দিচ্ছেন বলে অভিযোগ রয়েছে।।

এ সম্পর্কিত আরও খবর