টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর প‌ক্ষে শ্রদ্ধা

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, গোপালগঞ্জ | 2023-08-29 19:40:28

গোপালগ‌ঞ্জের টুঙ্গিপাড়ায় সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে প্রধানমন্ত্রীর প‌ক্ষে শ্রদ্ধা জানিয়েছেন সামরিক সচিব মেজর জেনারেল ন‌কিব আহমদ চৌধুরী। বঙ্গবন্ধুর ৪৫তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে এই শ্রদ্ধা জানানো হয়।

শনিবার (১৫ আগস্ট) সকাল ১০টায় বঙ্গবন্ধুর সমাধি সৌধের বেদীতে ফুল দিয়ে প্রধানমন্ত্রীর পক্ষে শ্রদ্ধা জানান তিনি।

এ সময় তিন বাহিনীর পক্ষ থেকে গার্ড অব অনার প্রদান করা হয়। প‌রে বঙ্গবন্ধু ও তার পরিবারের নিহতদের আত্মার মাগ‌ফিরাত কামনায় দোয়া ও বি‌শেষ মোনাজাত করা হয়।

এরপর কেন্দ্রীয় আওয়ামী লীগের নেতারা বঙ্গবন্ধুর সমাধি সৌধের বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

এ সময় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক, ফারুক খান এম‌পি, আব্দুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক আফম বাহাউদ্দিন না‌সিম, সাংগঠ‌নিক সম্পাদক এস এম কামাল হো‌সেন, মির্জা আজম, আফজাল হো‌সেন, সদস্য সাহাবু‌দ্দিন ফরাজী, আনিসুর রহমান, গোপালগঞ্জ জেলা আওয়ামী লী‌গের সভাপ‌তি চৌধুরী এমদাদুল হক, সাধারণ সম্পাদক মাহাবুব আলী খানসহ জেলা আওয়ামী লীগ ও সহ‌যো‌গী সংগঠ‌নের নেতারা উপ‌স্থিত ছি‌লেন।

 আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা বঙ্গবন্ধুর সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানাচ্ছেন।

এরপর জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, গণপূর্ত বিভাগ, জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের পক্ষে বঙ্গবন্ধুর সমাধি সৌধের বেদীতে শ্রদ্ধা জানানো হয়। প‌রে সমাধি সৌধ কমপ্লেক্স মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

মিলাদ ও দোয়া মাহ‌ফি‌লে কেন্দ্রীয় নেতারা উপ‌স্থিত ছি‌লেন।

এরপর সকলের জন্য বঙ্গবন্ধুর সমাধি সৌধ কমপ্লেক্স উন্মুক্ত করে দেয়া হয়। সামাজিক দূরত্ব বজায় রেখে তারা বঙ্গবন্ধুর সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

উল্লেখ্য, করোনা পরিস্থিতির কারণে টুঙ্গিপাড়ায় গিয়ে বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানাতে পারেননি প্রধানমন্ত্রী। এ কারণে তার প‌ক্ষে শ্রদ্ধা জানান সামরিক সচিব মেজর জেনারেল ন‌কিব আহমদ চৌধুরী।

এ সম্পর্কিত আরও খবর