বরিশালে জাতীয় শোক দিবস পালিত

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বরিশাল | 2023-09-01 22:05:56

নানা কর্মসূচি আর বিনম্র শ্রদ্ধার মধ্য দিয়ে বরিশালে পালিত হচ্ছে ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস।

শনিবার (১৫ আগস্ট) সূর্যোদয়ের সাথে কালো পতাকা উত্তোলন, কালব্যাচ ধারণ ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন প্রশাসন, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, সাংবাদিক সংগঠনসহ শিক্ষা প্রতিষ্ঠান ও বিভিন্ন সরকারী-বেসরকারি প্রতিষ্ঠান।

এছাড়া এসব প্রতিষ্ঠান দিনব্যাপী পৃথক পৃথক সামাজিক দূরত্ব নিশ্চিত করে আলোচনা সভা, চিত্রাঙ্কন প্রতিযোগীতা, কুরআনখানী, দোয়া-মোনাজাত এবং অনলাইনে কবিতা আবৃত্তি ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে জেলা শিল্পকলা একাডেমী।

নগরীর সোহেল চত্বর সংলগ্ন আওয়ামী লীগের দলীয় কার্যলয় চত্বরে বঙ্গবন্ধু ও শহীদ আব্দুর রব সেরনিয়াবাতের স্থায়ী প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন বরিশাল সিটি মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ, বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক এমপি অ্যাডভোকেট তালুকদার মো:ইউনুস, মহানগর আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট একেএম জাহাঙ্গীরসহ জেলা ও মহানগর আওয়ামী লীগের অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

এদিকে নগরীর ঐতিহাসিক বঙ্গবন্ধু উদ্যানে বঙ্গবন্ধুর ম্যুরালে প্রশাসনের পক্ষ থেকে বিভাগীয় কমিশনার অমিতাভ সরকার, ডিআইজি মো: শফিকুল ইসলাম,পুলিশ কমিশনার মো:শাহাবুদ্দিন খান, জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান, জেলা পুলিশ সুপার মো: সাইফুল ইসলাম সহ বিভিন্ন প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

এছাড়াও বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড সাদেকুল আরেফিন, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড চেয়ারম্যান প্রফেসর মোহাম্মদ ইউনুসসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক বৃন্দ স্ব স্ব প্রতিষ্ঠানে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান।

বরিশাল রিপোর্টার্স ইউনিটি ও বরিশাল সাংবাদিক ইউনিয়ন ( জেইউবি) সভাপতি-সম্পাদকসহ নেতৃবৃন্দ নগরীর অশ্বিনী কুমার হল চত্তরে রক্ষিত বঙ্গবন্ধু ও শহীদ আব্দুর রব সেরনিয়াবাতের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন।

অপর দিকে ১৫ আগস্টের শহীদদের রুহের মাগফিরাত ও শান্তি কামনা করে যোহরবাদ বিশেষ মোনাজাতের আয়োজন করেছে জেলা ও মহানগর আওয়ামী লীগ।

এ সম্পর্কিত আরও খবর