বঙ্গবন্ধুর সমাধিতে বিমস্টেকের পরিচালকদের শ্রদ্ধাঞ্জলি

, জাতীয়

নিউজ ডেস্ক | 2023-08-25 13:44:03

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বাংলাদেশের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধাঞ্জলি জানিয়েছেন বঙ্গোপসাগরীয় বহুমাত্রিক প্রযুক্তিগত ও অর্থনৈতিক সহযোগিতা উদ্যোগের (বিমস্টেক) পরিচালকরা।

শনিবার (২২ আগস্ট) দুপুরে এই শ্রদ্ধাঞ্জলি জানানো হয়। বিমস্টেকের মহাসচিব রাষ্ট্রদূত এম শহিদুল ইসলাম এ কর্মসূচির নেতৃত্ব দেন।

সমাধিসৌধে পুষ্পস্তবক অর্পণ শেষে মহান এই নেতার বিদেহী আত্মার চির শান্তি এবং বাংলাদেশের সমৃদ্ধি কামনা করে দোয়া করেন তারা।

এ সময় মহাসচিবের সঙ্গে উপস্থিত ছিলেন তার স্ত্রী জেসমিন ইসলাম এবং বিমস্টেকের সদস্য রাষ্ট্র থেকে পরিচালকরা এবং সংস্থার ঢাকাস্থ সদর দফতরের অন্যান্য কর্মকর্তারা। মূলত বাংলাদেশ, ভুটান, ভারত, মিয়ানমার, নেপাল, শ্রীলঙ্কা ও থাইল্যান্ডকে নিয়ে বিমস্টেক গঠিত এবং মোট জনসংখ্যা ১.৬৮ বিলিয়ন।

বঙ্গবন্ধুর সমাধিসৌধে সংরক্ষিত শোক বইয়ে বিমস্টেকের মহাসচিব স্বাক্ষর করে উল্লেখ করেন, ‘বাংলাদেশের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন একজন মহান রাষ্ট্র নায়ক, যিনি কেবলমাত্র বাঙালি জাতিকে স্বাধীনতা এনে দেননি, একই সঙ্গে হয়ে উঠেছিলেন সারা বিশ্বের নিপীড়িত ও বঞ্চিত মানুষের মুক্তির সংগ্রামের অনন্য প্রতীক।’

এ সম্পর্কিত আরও খবর