ঢাকা সিটির আদলে বরিশাল সিটির মাস্টার প্ল্যান

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বরিশাল | 2023-08-29 13:35:28

বরিশাল সিটি করপোরেশন (বিসিসি) এলাকায় নতুন ইমারত নির্মাণের মাস্টার প্ল্যান হবে ঢাকা সিটির আদলে। এ মাস্টার প্ল্যান বাস্তবায়নের লক্ষ্যে ও পরিকল্পিত নগরী গড়ার লক্ষ্যে ব্যাপক কর্মযজ্ঞ হাতে নিয়েছে বিসিসি।

বরিশাল সিটি করপোরেশন সূত্রে জানা গেছে, নতুন ইমারত নির্মাণে বিসিসি’র দাখিলকৃত সব নকশা (প্ল্যান) ইমারত নির্মাণ বিধিমালা ১৯৯৬-এর বদলে ঢাকা মহানগর ইমারত বিধিমালা ২০০৮ অনুযায়ী নকশা প্রস্তুত করে বিসিসিতে দাখিল করতে হবে।

এরই ধারাবাহিকতায় বিসিসি’র এক সাধারণ সভায় ঢাকা সিটি মহানগর ইমারত বিধিমালা ২০০৮ অনুসরণ করার জন্য সিদ্ধান্ত নিয়েছে বিসিসি। তাই এখন থেকে নতুন বিধিমালা অনুসরণ করে নকশা দাখিল করতে হবে।

রোববার (২৩ আগস্ট) দুপুরে বিষয়টি বার্তা২৪.কম-কে নিশ্চিত করে বরিশাল সিটি করপোরেশনের প্রকৌশলী হৈমন্তী শুক্লা বসু জানান, বিসিসির এক সাধারণ সভার সিদ্ধান্ত অনুযায়ী এখন থেকে বরিশাল সিটি করপোরেশনে দাখিলকৃত সব নকশা (প্ল্যান) ইমারত নির্মাণ বিধিমালা ১৯৯৬ এর বদলে ঢাকা মহানগর ইমারত বিধিমালা ২০০৮ অনুযায়ী নকশা প্রস্তুত করে বিসিসিতে দাখিল করতে হবে।

যারা প্ল্যান দাখিল করবেন তাদেরকে প্রয়োজনে সংশ্লিষ্ট শাখায় যোগাযোগ করে বিস্তারিত জানার জন্য করপোরেশনের পক্ষ থেকে অনুরোধ জানানো হয়েছে বলেও জানান এই প্রকৌশলী।

এ সম্পর্কিত আরও খবর