মুজিবনগরে পর্যটন সুবিধা উন্নয়নে কাজ চলমান: প্রতিমন্ত্রী

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-20 13:16:53

মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত মুজিবনগরে পর্যটন সুবিধা উন্নয়নে কাজ চলমান রয়েছে বলে জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী।

রোববার (২৩ আগস্ট) স্থানীয় উন্নয়ন পরিকল্পনায় পর্যটনকে সম্পৃক্তকরণ ও পর্যটন সম্পর্কে জনসচেতনতা তৈরির লক্ষ্যে বাংলাদেশ ট্যুরিজম বোর্ড কর্তৃক মেহেরপুর জেলার সাথে আয়োজিত অনলাইন কর্মশালায় তিনি এ কথা জাানান।

প্রতিমন্ত্রী বলেন, ‘মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত মুজিবনগরের মুক্তিযুদ্ধ কমপ্লেক্সের আশপাশে সৌন্দর্যবর্ধনসহ পর্যটকদের নানান সুবিধা নিশ্চিত করার জন্য উন্নয়ন কাজ চলমান রয়েছে। বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের অর্থায়নে জেলা প্রশাসন এই কাজ বাস্তবায়ন করছে। এছাড়া মুজিবনগরের ঐতিহাসিক গুরুত্ব পর্যটকদের কাছে তুলে ধরার জন্য প্রশিক্ষিত গাইড নিয়োগের পরিকল্পনাও রয়েছে আমাদের।’

প্রতিমন্ত্রী আরও বলেন, ‘প্রধানমন্ত্রীর নির্দেশে বর্তমানে দেশের প্রতিটি অঞ্চলের পর্যটন সম্ভাবনা, সমস্যা ও তার থেকে উত্তরণের উপায় খুঁজে বের করার জন্য পর্যটন মহাপরিকল্পনা প্রণয়নের কাজ চলছে। এই মহাপরিকল্পনা প্রণয়ন শেষে দেশের পর্যটন শিল্পের উন্নয়নে করণীয় সম্পর্কে একটি সামগ্রিক ধারণা পাওয়া যাবে। মহাপরিকল্পনা অনুযায়ী মুজিবনগরসহ সমগ্র মেহেরপুর জেলার পর্যটন উন্নয়নে করণীয় সকল কিছু সম্পাদন করা হবে।’

বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের পরিচালক আবু তাহের মুহাম্মদ জাবেরের সঞ্চালনায় ও মেহেরপুর জেলার জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলম খানের সভাপতিত্বে কর্মশালায় আরও বক্তব্য দেন বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা জাবেদ আহমেদ, জেলার বিভিন্ন পর্যায়ের জনপ্রতিনিধিগণ, গণমাধ্যম কর্মী, বিভিন্ন পর্যায়ের সরকারি কর্মকর্তাবৃন্দ ও পর্যটনের সাথে সম্পৃক্ত বিভিন্ন সেক্টরের অংশীজন।

এ সম্পর্কিত আরও খবর