রংপুরে অপহৃত ব্যবসায়ীকে উদ্ধার, আটক ৩

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-08-28 18:53:18

রংপুরে এক ব্যবসায়ীকে অপহরণ করার দায়ে সিয়াম, ফজলে রাব্বি ও মমিনুল ইসলাম নামে তিন যুবককে আটক করেছে পুলিশ। তাদের কাছ থেকে অপহরণের কাজে ব্যবহৃত দুটি মোটরসাইকেল ও চার হাজার টাকা উদ্ধার করা হয়েছে।

সোমবার (২৪ আগস্ট) সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য নিশ্চিত করেছেন রংপুর মেট্রোপলিটন কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এম. আব্দুর রশিদ। আটককৃতদের বিস্তারিত পরিচয় জানানো হয়নি।

ওসি এম. আব্দুর রশিদ জানান, রোববার (২৩ আগস্ট) রাতে নীলফামারী জেলার কিশোরগঞ্জের খামার গাড়াগ্রামের মুদি দোকানদার আব্দুল মাজেদকে (৫৫) কৌশলে অপহরণ করে মোটরসাইকেল যোগে রংপুর শহরের অজ্ঞাত একটি স্থানে নিয়ে আসেন অপহরণকারী সিয়াম। সেখানে তাকে আটকে রেখে অপর দুই সহযোগী ফজলে রাব্বি ও মমিনুল ইসলাম খুন-জখমের ভয়ভীতি দেখিয়ে পঞ্চাশ হাজার টাকা চাঁদা দাবি করেন। অপহরণকারীরা ওই ব্যবসায়ীর ছেলেকে ফোন করে বিকাশে অথবা রকেটে টাকা পাঠাতে বলেন।

এতে বাধ্য হয়ে জীবন বাঁচানোর তাগিদে তড়িঘড়ি করে চার হাজার টাকা বিকাশে পাঠিয়ে দেন আব্দুল মাজেদের ছেলে। কিন্তু ওই ব্যবসায়ীকে ছেড়ে না দেয়ায় মেট্রোপলিটন কোতোয়ালি থানা পুলিশকে বিষয়টি জানানো হয়।

পুলিশ ওই অভিযোগের ভিত্তিতে সোমবার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে বিকেল পৌনে ৩টার দিকে রংপুর মেডিকেলের এক নম্বর গেটের সামনে থেকে অপহৃত ব্যবসায়ীকে উদ্ধারসহ ওই তিন যুবককে আটক করে। এ সময় ঘটনাস্থল থেকে চার হাজার টাকা ও দুইটি মোটরসাইকেল উদ্ধার করা হয়। এ ঘটনায় জড়িত অন্য পলাতক আসামিদের আটকের চেষ্টা অব্যাহত রয়েছে বলেও জানান পুলিশের ওই কর্মকর্তা।

এ সম্পর্কিত আরও খবর