রংপুর বিভাগে করোনা আক্রান্ত ১০ হাজার ছাড়ালো

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-08-25 08:03:14

রংপুর বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত হওয়া শনাক্ত রোগীর সংখ্যা দশ হাজার ছাড়িয়েছে। এই বিভাগের আট জেলায় শুক্রবার পর্যন্ত শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০ হাজার ৫৩ জনে। এদের মধ্যে ১৭১ জনের মৃত্যু হয়েছে। করোনা মুক্ত হয়েছেন ৭ হাজার ৮৪৮ জন।

এদিকে মোট শনাক্তের মধ্যে গত ২৪ ঘণ্টায় (২৮ আগস্ট পর্যন্ত) বিভাগের আট জেলায় ১৩২ জনের শরীরে করোনার সংক্রমণ মিলেছে। ওই সময়ে লালমনিরহাটে ২ এবং নীলফামারী জেলায় আরও ১ জনের মৃত্যু হয়েছে।

শনিবার (২৯ আগস্ট) দুপুরে রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক কার্যালয় হতে পাঠানো প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এতথ্য নিশ্চিত করা হয়।

এতে বলা হয়েছে, রংপুর বিভাগের আট জেলায় শুক্রবার করোনা আক্রান্ত ১৩২ জন শনাক্ত হয়েছে। এর মধ্যে দিনাজপুুরে ৪৬, রংপুরে ২৩, ঠাকুরগাঁওয়ে ১৯, নীলফামারীতে ১৪, গাইবান্ধায় ৯, লালমনিরহাটে ৮, কুড়িগ্রামে ৮ এবং পঞ্চগড় জেলায় ৫ জন রয়েছে। এনিয়ে বিভাগে এপ্রিল হতে চলতি মাস পর্যন্ত করোনা শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০ হাজার ৫৩ জনে। আট জেলায় এই ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা বেড়ে ১৭১ জনে পৌঁছেছে।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালক কার্যালয় সূত্র মতে, রংপুর বিভাগের আট জেলার মধ্যে করোনায় আক্রান্ত ও মৃত্যুর বিবেচনায় সর্বোচ্চ সংখ্যক দিনাজপুুর জেলায়। এ জেলায় শনাক্ত হয়েছে ২ হাজার ৯৯৪ জন এবং মৃত্যু দাঁড়িয়েছে ৫৮ জনে। এর পরই রংপুর জেলায় ২ হাজার ৩৪৯ জনের শনাক্তের বিপরীতে মৃত্যু হয়েছে ৩৯ জনের।

এছাড়া গাইবান্ধা জেলায় শনাক্ত ৯২৬ ও মৃত্যু ১৪ জন, নীলফামারী জেলায় ৯০৩ জন শনাক্ত এবং মৃত্যু হয়েছে ১৬ জনের, ঠাকুরগাঁও জেলায় শনাক্ত ৮৯৭ ও মৃত্যু ১৬ জন, কুড়িগ্রাম জেলায় ৭৮১ জন শনাক্ত এবং মৃত্যু ১২ জনের। লালমনিরহাট জেলায় ৬৮৫ জন শনাক্ত এবং মৃত্যু বেড়ে পৌঁছেছে ৭ জনে, পঞ্চগড় জেলায় শনাক্ত ৫১৭ ও মৃত্যু হয়েছে ৯ জনের।

এদিকে করোনা সন্দেহে এই বিভাগে গত ২৪ ঘন্টায় আরও ৩৭৪ জনসহ হোম কোয়ারেন্টাইনে রাখা মোট সংখ্যা দাঁড়িয়েছে ৭২ হাজার ৮৫৫ জনে। একই সময়ে বিভাগে ৩৩৪ জনসহ মোট ৬৭ হাজার ২৫৮ জনকে ছাড়পত্র দেয়া হয়েছে। আট জেলা হতে শুক্রবার পর্যন্ত সুস্থতার সংখ্যা বেড়ে ৭ হাজার ৮৪৮ জনে পৌঁছেছে।

এ সম্পর্কিত আরও খবর