কল্যাণপুর বাসস্ট্যান্ড থেকে জঙ্গি সদস্য আটক

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 10:12:06

রাজধানীর কল্যাণপুর বাসস্ট্যান্ড থেকে নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের এক সক্রিয় সদস্যকে আটক করেছে র‍্যাব।

রোববার (৩০ আগস্ট) বার্তা২৪.কম-কে বিষয়টি নিশ্চিত করেছেন র‍্যাব-৪ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার সাজেদুল ইসলাম সজল।

তিনি বলেন, ‘সাম্প্রতিক সময়ে নিষিদ্ধ ঘোষিত সংগঠন আনসার আল ইসলামের কর্মপরিকল্পনা ও অপতৎপরতা সম্পর্কে গোয়েন্দা সূত্রে জানতে পেরে র‌্যাব নজরদারি বৃদ্ধি করে। এরই ধারাবাহিকতায় গত ১৫ নভেম্বর ২০১৯ তারিখে ‘আনসার আল-ইসলাম’ এর ৬ সদস্যকে গ্রেফতার করা হয়। ওই সময় গ্রেফতারকৃত সাতক্ষীরা জেলার আমির ইকরামুল ইসলাম ওরফে আমির হামজার দেওয়া তথ্যের ভিত্তিতে র‌্যাব-৪ এর একটি অভিযানিক দল রাত ২টার দিকে রাজধানীর কল্যাণপুর বাসস্ট্যান্ড থেকে আনসার আল ইসলামের হবিগঞ্জ জেলার আমিরের ঘনিষ্ঠ সহযোগী শামসুল আলমকে (২৬) আটক করে।’

র‍্যাব জানায়, শামসুল সিলেটের একটি মাদ্রাসা থেকে আলিম পাশ করে বর্তমানে বেকার। বিগত ৫ বছর যাবত তিনি আনসার আল ইসলামের সাথে জড়িত এবং নিয়মিতভাবেই হবিগঞ্জ ও সুনামগঞ্জ জেলায় তার সহোচরদের সাথে গোপন বৈঠক, নিয়মিত চাঁদা ও নতুন সদস্য সংগ্রহ করে আসছিল বলে জানা যায়।

সম্প্রতি তিনি ঢাকায় সহোচরদের সাথে দেখা করতে আসছিলেন বলে জানা যায়। তার কাছ থেকে আনসার আল ইসলামের বর্তমান কার্যক্রম সম্পর্কে অনেক গোপনীয় ও গুরুত্বপূর্ণ তথ্যাদি পাওয়া গেছে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃত শামসুল আলম (২৬) নিষিদ্ধ ঘোষিত সংগঠন ‘আনসার আল-ইসলাম’ এর সক্রিয় সদস্য বলে স্বীকারোক্তি দেন। তার কাছ থেকে আনসার আল-ইসলামের বিভিন্ন ধরনের উগ্রবাদী সম্পর্কিত বই, লিফলেট ও মোবাইল ফোন উদ্ধার করা হয়। তার অন্যান্য সহোচরদের গ্রেফতার করার জন্য গোয়েন্দা নজরদারি অব্যাহত রয়েছে।

এ সম্পর্কিত আরও খবর