প্রণব মুখার্জির মৃত্যুতে বশেফমুবিপ্রবি উপাচার্যের শোক

, জাতীয়

নিউজ ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-15 20:42:28

ভারতের সাবেক রাষ্ট্রপতি, উপমহাদেশের বরেণ্য রাজনীতিক, বাংলাদেশের অকৃত্রিম বন্ধু প্রণব মুখার্জির মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন জামালপুরে প্রতিষ্ঠিত বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেফমুবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ।

একই সঙ্গে তিনি প্রয়াতের শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন।

সোমবার (৩১ আগস্ট) এক শোক বার্তায় উপাচার্য বলেন, ভারতের প্রথম বাঙালি রাষ্ট্রপতি প্রণব মুখার্জি বাংলাদেশের পরম বন্ধু ছিলেন। বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে নানাভাবে সহায়তা করেছেন তিনি। জাতি তার এ অসামান্য অবদান শ্রদ্ধার সঙ্গে স্মরণ করবে।

তিনি আরো বলেন, 'প্রণব মুখার্জির মৃত্যুতে ভারত হারালো একজন বিজ্ঞ ও দেশপ্রেমিককে আর বাংলাদেশ একজন অকৃত্রিম বন্ধুকে হারিয়েছে। উপমহাদেশের রাজনীতিতে এক উজ্জ্বল নক্ষত্র হয়ে মানুষের মনে বেঁচে থাকবেন তিনি।'

শোকবার্তায় মাননীয় উপাচার্য প্রয়াতের বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

উল্লেখ্য, সোমবার বিকেলে দিল্লির সেনা হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন 'ভারতরত্ন' প্রণব মুখার্জি। তার বয়স হয়েছিল ৮৪ বছর। গণমাধ্যমের খবর অনুযায়ী, বাড়িতে পড়ে গিয়ে আহত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন ভারতের সর্বজন শ্রদ্ধেয় এই রাজনীতিক। পরে তার করোনাভাইরাস শনাক্ত হয়।

প্রণব মুখার্জি ২০১২ থেকে ২০১৭ পর্যন্ত ভারতের রাষ্ট্রপতি পদে ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর