গাংনী হাসপাতালে নিম্নমানের খাবার দেখে বিস্মিত এমপি

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, মেহেরপুর | 2023-08-28 06:32:31

মেহেরপুরের গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতাল পরিদর্শন করেছেন সংসদ সদস্য (এমপি) মোহাম্মদ সাহিদুজ্জামান খোকন। এ সময় হাসপাতালে রোগীদের নিম্নমানের খাবার সরবরাহ ও আবাসিক মেডিকেল অফিসারের দায়িত্বে অবহেলায় ক্ষোভ প্রকাশ করেছেন তিনি। সাহিদুজ্জামান খোকন মেহেরপুর-২ আসনের সংসদ সদস্য।

বুধবার (২ সেপ্টেম্বর) গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সটি পরিদর্শন করেন সাহিদুজ্জামান খোকন। এ সময় হাসপাতালের ঠিকাদার ও কর্তৃপক্ষকে নিম্নমানের খাবারের জন্য সতর্ক করেন তিনি।

এর আগে মঙ্গলবার (১ সেপ্টেম্বর) বার্তা২৪.কমে ‘গাংনী হাসপাতালের আরএমও’র দায়িত্ব পালন করেন বাবুর্চি!’ শিরোনামে একটি সংবাদ প্রকাশ হয়। আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. সাদিয়া সুলতানার দায়িত্ব পালনে অবহেলা, বাবুর্চি দিয়ে খাবার বুঝে নেয়া এবং খাদ্য সরবরাহকারী ঠিকাদারের সঙ্গে আঁতাতের বিষয়ে অভিযোগ নজরে পড়ে সংসদ সদস্য সাহিদুজ্জামান খোকনের। এর পরিপ্রেক্ষিতে আকস্মিক ওই হাসপাতাল পরিদর্শন করেন তিনি।

এমপি সাহিদুজ্জামান খোকন জানান, রোগীদের খাবার রান্নায় যে চাল ব্যবহার করা হচ্ছে তা একেবারেই নিম্নমানের। এছাড়া সবজি, মাছ, মাংসের মান নিয়ে প্রশ্ন রয়েছে। এসব নিম্নমানের খাবার দেখে বিস্মিত হয়েছেন তিনি। আগামীকাল থেকে এমনটি আর হবে বলে ঠিকাদার ক্ষমা চাওয়ায় তাকে একটা সুযোগ দেয়া হয়েছে।

তবে হাসপাতাল পরিদর্শনের সময় আরএমও উপস্থিত থাকলেও এমপির প্রশ্নের কোনো সদুত্তর দিতে পারেননি।

মূলত খাদ্যের পরিমাণ ও মান বুঝে নেয়ার দায়িত্ব আবাসিক মেডিকেল অফিসার ডা. সাদিয়া আক্তারের। অথচ কাজটি সঠিকভাবে পালন করেননি ‍তিনি। এখন থেকে হাসপাতাল কর্তৃপক্ষ বিষয়টি কঠোরভাবে নজরদারি করবে বলে জানিয়েছে।

খাবারসহ হাসপাতালের সেবার মান নিয়ে সব সময় নজর রাখা হবে উল্লেখ করে এমপি সাহিদুজ্জামান খোকন জানান, যথাযথ দায়িত্ব পালনে কঠোর হওয়ার বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা প্রতিশ্রুতি দিয়েছেন। এর ব্যত্যয় হলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরও পড়ুন: গাংনী হাসপাতালের আরএমও’র দায়িত্ব পালন করেন বাবুর্চি!

এ সম্পর্কিত আরও খবর