হত্যাকাণ্ডে জড়িত থাকার অভিযোগে রসিক কাউন্সিলর বরখাস্ত

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-08-28 10:53:11

রংপুর সিটি করপোরেশনের (রসিক) ৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মোস্তাফিজুর রহমান লিটনকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। তার বিরুদ্ধে হত্যাকাণ্ডে জড়িত থাকার অভিযোগ রয়েছে।

এক প্রজ্ঞাপনের মাধ্যমে স্থানীয় সরকার বিভাগ ওই কাউন্সিলরকে সাময়িকভাবে বরখাস্ত করেছে।

প্রজ্ঞাপনে জানানো হয়েছে, রংপুর সিটি করপোরেশনের ৩ নম্বর সাধারণ ওয়ার্ড নির্বাচিত কাউন্সিলর মো. মোস্তাফিজুর রহমান লিটনের বিরুদ্ধে দায়েরকৃত ফৌজদারি মামলা জি.আর-৫১২/২০১৮ এর সম্পূরক অভিযোগপত্র বিজ্ঞ আদালত কর্তৃক গৃহীত হয়েছে। স্থানীয় সরকার (সিটি করপোরেশন) আইন, ২০০৯ (২০০৯ সনের ৬০নং আইন) এর ধারা ১২ এর উপ-ধারা (১) এ প্রদত্ত ক্ষমতা বলে তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। জনস্বার্থে জারিকৃত এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।

এ ব্যাপারে জানতে রংপুর সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফার মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি। তবে রসিকের বেশ কয়েকজন কাউন্সিলরের সাথে কথা হলে তারা সাময়িক বরখাস্তের বিষয়টি নিশ্চিত করেছন।

উল্লেখ্য, ২০১৮ সালে ইটভাটাকে কেন্দ্র করে পাগলাপীরের মহাদেবপুর গাণ্ডারপাড়া গ্রামের তামাক ব্যবসায়ী লেবু মিয়াকে গত ১৪ জুন রাতে শ্বাসরোধ করে হত্যা করার অভিযোগ ওঠে কাউন্সিলর মোস্তাফিজুর রহমান লিটন ও তার সহযোগীদের বিরুদ্ধে। এ ঘটনায় নিহতের ভাই নজরুল ইসলাম বাদী হয়ে কোতোয়ালি থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

ওই মামলার আসামি বেলাল ডাকাত পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে মারা যান। অপর আসামি মমিদুল ইসলামের আদালতে দেয়া স্বীকারোক্তিতে লেবু হত্যাকাণ্ডে কাউন্সিলর লিটনের নাম উল্লেখ করেন। এরপর ওই হত্যাকাণ্ডের রহস্য প্রকাশ পায়। পরে কাউন্সিলর মোস্তাফিজুর রহমান লিটনকে প্রধান আসামি করে বিজ্ঞ আদালতে চার্জশিট প্রদান করেন সংশ্লিষ্ট মামলার তদন্তকারী পুলিশ কর্মকর্তা।

এ সম্পর্কিত আরও খবর