অবৈধ বসতি উচ্ছেদের সময় বনপ্রহরী নিহত

চট্টগ্রাম, জাতীয়

ডিস্ট্রিক করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 14:40:15

চট্টগ্রাম: চট্টগ্রামের ফটিকছড়ির ভুজপুরে সরকারি বন বাগানে অবৈধ বসতি উচ্ছেদকালে দুর্বৃত্তদের হামলায় আবদুচ ছালাম (৫০) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। তিনি ওই বাগানের বন প্রহরী ছিলেন বলে জানা গেছে।

বুধবার (৫ সেপ্টেম্বর) দুপুরে উপজেলার ভুজপুর থানাধীন দাঁতমারা ইউনিয়নের চুরামনি এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় আরও ৩ বন প্রহরী আহত হয়েছেন। তাদেরকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

চট্টগ্রাম উত্তর বন বিভাগের নারায়ণ রেঞ্জের রেঞ্জ কর্মকর্তা মো. রেজাউল করিম জানান, হাসনাবাদ বিটের আওতাধীন সরকারি সংরক্ষিত বন বাগান উজাড় করে সেখানে অবৈধ পাকা বসতি নির্মাণ করা হয়েছিল। বুধবার সকালে সেখানে অবৈধ বসতি উচ্ছেদ করতে যায় হাসনাবাদ ও তারাখো বিটের কর্মকর্তা কর্মচারীরা। এসময় অবৈধ বসতি নির্মাণকারী জনৈক নজরুল গংরা বাধা দেয়। এক পর্যায়ে ২০ থেকে ৩০ নারী-পুরুষ সংঘবদ্ধ হয়ে চারদিক থেকে বন কর্মীদের ইট পাটকেল মারতে থাকে। নির্মাণাধীন ঘরটির একটি দেয়ালের কিছু অংশ ভাঙার পর অবস্থা বেগতিক দেখে বন কর্মীরা উচ্ছেদ না করে ফেরত আসার সময় তাদের উপর লাঠিসোটা নিয়ে ফের হামলা চালানো হয়। এ সময় স্থানীয় মনুয়ারখীল বাজারে সন্ত্রাসীদের এলোপাতাড়ি লাঠির আঘাতে বন প্রহরী আবদুচ ছালাম (৫০) ঘটনাস্থলে নিহত হন। আহত হন বন প্রহরী আনুল কালাম আজাদ, মো.মামুন ও ছাদেক। আহতদের মধ্যে ছাদেকের অবস্থা আশঙ্কাজনক বলে জানান বিট কর্মকর্তা আতিকুল্লাহ।

ভুজপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.বায়েছ আলম ঘটনাস্থলে আছেন জানিয়ে বলেন, `এ ঘটনার সঙ্গে যারাই জড়িত থাকুক না কেন কাউকে ছাড় দেয়া হবে না।‘

এ সম্পর্কিত আরও খবর