সাংবাদিক প্রবীর শিকদারের বিরুদ্ধে আরও একটি মামলা

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজবাড়ী | 2023-08-31 18:34:45

ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার অভিযোগ এনে সাংবাদিক প্রবীর শিকদারের বিরুদ্ধে রাজবাড়ীতে আরেকটি মামলা দায়ের হয়েছে। এর আগে তার বিরুদ্ধে রাজবাড়ীতে আরও চারটি মামলা করা হয়।

বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর) রাজবাড়ী এক নম্বর আমলী আদালতে এই মামলা দায়ের করেন রাজবাড়ী বার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক আনিসুর রহমান।

তিনি জানান, ২৯ আগস্ট করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করা এম এ খালেক রাজবাড়ী বার অ্যাসোসিয়েশনের সদস্য। তিনি সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান এবং একজন ধর্মভীরু মানুষ। কিন্তু সাংবাদিক প্রবীর শিকদার ১ সেপ্টেম্বর তার নিজের ব্যক্তিগত ফেসবুক আইডিতে বিজ্ঞ আইনজীবী মরহুম এম এ খালেকের সম্পর্কে একটি বাজে মন্তব্য করেন। যা ধর্মীয় অনুভূতিতে আঘাত আনে।

তিনি ফেসবুকে লেখেন- ‘রাজবাড়ীর রেল চোরকে আদালত জামিন দিলেও সৃষ্টিকর্তা ফাঁসিতে ঝুলিয়ে দিলেন’। প্রবীর শিকদারের এমন পোস্ট করা ইসলাম ধর্মীয় অনুভূতিতে আঘাতের শামিল বলে মন্তব্য করেছেন আনিসুর রহমান।

তিনি আরও বলেন, ‘প্রবীর শিকদার অ্যাডভোকেট এমএ খালেক জীবিত থাকাকালীন তার বিরুদ্ধে বিভিন্ন মিথ্যা ও বানোয়াট কথা ফেসবুকে পোস্ট করেছেন।’

রাজবাড়ীতে প্রবীর শিকদারের বিরুদ্ধে ১২ আগস্ট কালুখালী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও কালিকাপুর ইউপি চেয়ারম্যান আতিয়ার রহমান নবাব ও মদাপুর ইউপি আওয়ামী লীগের সভাপতি এবিএম রোকনুজ্জামান বাদী হয়ে দুটি মামলা দায়ের করেন। ৫ আগস্ট পাংশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মচারী মনোয়ার হোসেন জনি ও ২৯ জুলাই কালুখালী উপজেলার মাঝবাড়ী ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও রতনদিয়া রজনীকান্ত মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের অফিস সহকারী কাম শিক্ষক ইউসুফ হোসেন বাদী হয়ে মামলা দায়ের করেন।

আদালতের বিচারক লাবনী আক্তার এ বিষয়ে তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য জেলা শিক্ষা কর্মকর্তাকে নির্দেশ দিয়েছেন।

সাংবাদিক প্রবীর শিকদার ফরিদপুরের কানাইপুরের বাসিন্দা এবং অনলাইন পোর্টাল উত্তরাধিকার৭১ এর সম্পাদক।

এ সম্পর্কিত আরও খবর