ভোটের তারিখ নিয়ে এখনও কোনো আলোচনা হয়নি: ইসি সচিব

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-29 07:31:20

ভোটের তারিখ নিয়ে নির্বাচন কমিশনে এখনও কোনো আলোচনা হয়নি বলে জানিয়েছেন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ।

বুধবার (৫ সেপ্টেম্বর) সন্ধ্যায় অর্থমন্ত্রীর নির্বাচনের সম্ভাব্য তারিখ ২৭ ডিসেম্বর হতে পারে এমন বক্তব্যের প্রতিক্রিয়ায় তিনি এসব কথা বলেন।

কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ বলেন, ‘নির্বাচন কমিশনে ভোটের তারিখ নিয়ে এখনও কোনো আলোচনা হয়নি। তফসিল ঘোষণার সময় দিনক্ষণ চূড়ান্ত হবে। এ নিয়ে ওই সময়ই কমিশন সিদ্ধান্ত নেবেন।’

ইসি সচিব বলেন, ‘ডিসেম্বরের মধ্যে ভোট করার পরিকল্পনার কথা নানা কারণে বলেছি। এরমধ্যে শিক্ষার্থীদের লেখাপড়ার ক্ষতি যেন না হয়, ভোটকেন্দ্র হিসেবে প্রতিষ্ঠানগুলোর কথা বিবেচনার কথা বলেছি। কিন্তু সব কিছু কমিশনের সিদ্ধান্তের ওপর নির্ভর করবে।’

আগামী ৩০ অক্টোবর থেকে ২৮ জানুয়ারির মধ্যে একাদশ সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। ভোটের দিনক্ষণসহ নির্বাচনের বিস্তারিত সময়সূচি দেওয়ার এখতিয়ার শুধু নির্বাচন কমিশনেরই।

গত ২৮ অগাস্ট সচিব বলেছিলেন, কোনো টাইম ফ্রেম নির্দিষ্ট করা হয়নি। তবে একটা সময় ধারণা করা হচ্ছে। যেহেতু ৩০ অক্টোবর আমাদের সময় (নির্বাচনের ক্ষণ গণনা) শুরু হবে, এরপর যে কোনো সময় তফসিল করতে পারে কমিশন। আমাদের প্ল্যান ডিসেম্বরের মধ্যে নির্বাচন করার। এক্ষেত্রে ডিসেম্বরের শেস সপ্তাহকে কমিশন উপযুক্ত বিবেচনা করতে পারে বলেও জানান তিনি।

এ সম্পর্কিত আরও খবর