প্রথম বাণিজ্যিক উড়ানে কুয়ালালামপুর গেল আকাশবীণা

ঢাকা, জাতীয়

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-26 22:12:37

কুয়ালালামপুরের উদ্দেশ্যে আকাশে উড়লো বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের প্রথম বোয়িং ড্রিমলাইনার আকাশবীণা। রাষ্ট্রীয় পতাকাবাহী এয়ারলাইন্সের বহরে যুক্ত হওয়ার পর এটাই আকাশবীণার প্রথম বাণিজ্যিক ফ্লাইট।


বিমান সূত্রে জানা গেছে, বুধবার সন্ধ্যায় (বিজি-০৮৬) ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ড্রিমলাইনার ছেড়ে যায় কুয়ালালামপুরের উদ্দেশ্যে।


এর আগে দুপুরে বিমানবন্দরে ড্রিমলাইনার আকাশবীণার আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় প্রধানমন্ত্রী ড্রিমলাইনারের অভিষেক উপলক্ষ্যে কেক কাটেন এবং বিমানের পক্ষ থেকে প্রধানমন্ত্রীকে বোয়িং ৭৮৭ ড্রিমলাইনারের একটি বিশেষ মডেল উপহার দেওয়া হয়। পরে শেখ হাসিনা উড়োজাহাজের ফিতা কাটেন এবং উড়োজাহাজ পরিদর্শন করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রনালয়ের মন্ত্রী এ, কে, এম শাহজাহান কামাল। বিমান পরিচালনা পর্ষদের চেয়ারম্যান এয়ার মার্শাল মুহাম্মদ ইনামুল বারী (অব:), বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রনালয়ের সচিব মো: মহিবুল হক এবং বিমান ব্যবস্থাপনা পরিচালক ও সিইও এ এম মোসাদ্দিক আহমেদ এ সময় উপস্থিত ছিলেন।

ঢাকা-সিঙ্গাপুর রুটেও ফ্লাইট পরিচালনা করা হবে আকাশবীণা দিয়ে। আগামী নভেম্বরে বিমানের বহরে দ্বিতীয় ড্রিমলাইনার যুক্ত হলে দোহা, কুয়েত. গুয়াংজু ও লন্ডন রুটে চলাচল করবে ড্রিমলাইনার উড়োজাহাজ। বিমানের ব্যবস্থাপনা কর্তৃপক্ষ এসব রুট ছাড়াও ইউরোপসহ আরো কয়েকটি রুটে যাত্রী পরিবহন ব্যবহার করবে ড্রিমলাইনার।

এ সম্পর্কিত আরও খবর