মাদারীপুরে জেলা প্রশাসকসহ ৬ জনের বিরুদ্ধে দায়েরকৃত মামলা খারিজ

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, মাদারীপুর | 2023-08-01 06:23:49

মাদারীপুরে জেলা প্রশাসকসহ ৬ জনের বিরুদ্ধে দায়েরকৃত দুইটি ফৌজদারি মামলার কোনো সাক্ষী-প্রমাণ পাওয়া যায়নি। এ কারণে মামলা দুটি খারিজ করে দিয়েছেন মাদারীপুর জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মোহাম্মদ হোসেন।

রোববার (৬ সেপ্টেম্বর) বিকেলে মামলা দুটি খারিজ করে দেন তিনি।

এর আগে মঙ্গলবার (১ সেপ্টেম্বর) দুপুরে মাদারীপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এই মামলা দুইটি দায়ের করা হয়। শিবচর উপজেলার ডাইয়ারচর গ্রামের মনির সরদার ও সাদুল্লাবেপারীকান্দি গ্রামের সরোয়ার বেপারী বাদী হয়ে মামলা দুটি দায়ের করেন।

পৃথক মামলা দুটির আসামিরা হলেন- মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুন, অতিরিক্ত জেলা প্রশাসক মো. জাকির হোসেন বাচ্চু, শিবচরের সহকারী কমিশনার (ভূমি) এম. রকিবুল হাসান, ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা ইউসুফ হোসেন, সার্ভেয়ার মো. রাসেল হোসেন ও এম.এল.এসএস বাবুল মিয়া।

মামলার অভিযোগ থেকে জানা যায়, বাদীরা ঠিকাদারি ব্যবসা পরিচালনার জন্য স্থানীয় চৌধুরী আনিছ উদ্দিন ওয়াকফ এস্টেটের মাটি ভরাট করে ‘উন্নয়ন কাজ’ করার জন্য চারটি ড্রেজার মেশিন দিয়ে কাজ শুরু করে। গত ২৮ আগস্ট দুপুর ১টার দিকে ওয়াকফ এস্টেটের ভূমিতে গিয়ে বাদীদের চারটি ড্রেজার মেশিন আগুন দিয়ে পুড়িয়ে এবং আরও আটটি মেশিন ভাঙচুর করে জেলা প্রশাসক ড. রহিমা খাতুনের নেতৃত্বে অতিরিক্ত জেলা প্রশাসকসহ ৬ জনের একটি দল। এতে তাদের লাখ লাখ টাকার ক্ষতি হয়। পরে এ ঘটনায় ১ সেপ্টেম্বর শিবচর উপজেলার ডাইয়ারচর গ্রামের মনির সরদার ও সাদুল্লাবেপারীকান্দি গ্রামের সরোয়ার বেপারী বাদী হয়ে দুটি মামলা দায়ের করেন। কিন্তু সাক্ষী-প্রমাণের অভাবে আজ দুটি মামলাই খারিজ করে দেয়া হয়।

মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুন বলেন, ‘জেলার বিভিন্ন উপজেলায় যারা অবৈধভাবে ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলন করছে তাদের বিরুদ্ধে আমরা অভিযান পরিচালনা করছি। গত ২৮ আগস্ট শিবচরে ড্রেজারের বিরুদ্ধে অভিযান চালিয়েছি। এ কারণে আমাদের বিরুদ্ধে ১ সেপ্টেম্বর দুইটি মামলা হয়। যেহেতু মামলা বিধি মোতাবেক হয় নাই, তাই বিজ্ঞ আদালত মামলা দুটি খারিজ করে দিয়েছেন।’

আরও পড়ুন: মাদারীপুরে জেলা প্রশাসকসহ ৬ জনের বিরুদ্ধে আদালতে মামলা

এ সম্পর্কিত আরও খবর