বাঘ সন্দেহে মেছো বিড়াল আটক, খাঁচায় বন্দীর সময় মৃত্যু

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, পঞ্চগড় | 2023-08-31 08:20:59

পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলায় ভারতীয় সীমান্ত এলাকায় চা বাগান থেকে বাঘ সন্দেহে একটি মেছো বিড়াল আটক করেছে স্থানীয়রা।

রোববার (৬ সেপ্টেম্বর) বিকেলে জেলার তেঁতুলিয়া উপজেলাধীন দেবনগড় ইউনিয়নের শিবচন্ডী এলাকার একটি চা বাগান থেকে ওই মেছো বিড়ালটি আটক করা হয়। তবে রাতে বনবিভাগের কর্মীরা আটক হওয়া মেছো বিড়ালটি উদ্ধার করতে আসেন। তখন খাঁচায় ঢোকানোর সময় মেছো বিড়ালটি মারা যায়।

স্থানীয়রা জানায়, রোববার বিকেলে ওই চা বাগানে ঘুরতে যায় একই এলাকার আলম ও তাপস নামে দুই যুবক। হঠাৎ চা বাগান থেকে বের হয়ে ওই মেছো বিড়ালটি তাদের ওপর আক্রমণ করে। এ সময় বাঘ বাঘ বলে চিৎকার করে পালানোর চেষ্টা করে তারা। সঙ্গে সঙ্গে স্থানীয়রা ছুটে আসে চা বাগানে। পরে স্থানীয়দের ধাওয়া খেয়ে করতোয়া নদীতে ঝাঁপ দেয় মেছো বিড়ালটি। ওই সময় মেছো বিড়ালটিকে আটক করে স্থানীয় সাবেক ইউপি সদস্য ইসলামুল হকের বাড়ির সামনে বেঁধে রাখা হয়।

খবর পেয়ে বনবিভাগের কর্মীরা আটক হওয়া মেছো বিড়ালটি উদ্ধার করতে আসেন। তখন খাঁচায় ঢোকানোর সময় মেছো বিড়ালটি মারা যায়।

এ বিষয়ে দেবনগড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মহসিন উল হক জানান, বাঘ সন্দেহে শিবচন্ডী এলাকায় একটি মেছো বিড়াল আটক করে স্থানীয়রা। পরে বন বিভাগের কর্মীরা ঘটনাস্থলে এসে সেটি বাঘ নয় বলে নিশ্চিত করেন।

তেঁতুলিয়া উপজেলা ফরেস্ট অফিসার সহিদুল রহমান জানান, মেছো বিড়ালটি দুর্বল ছিল। ধারণা করা হচ্ছে গলায় শিকল দিয়ে বাঁধার কারণে তার মৃত্যু হয়েছে। মেছো বিড়ালটির ময়নাতদন্ত করা হবে। তাই মৃত মিছোবিড়ালটিকে উদ্ধার করে নিয়ে আসা হয়েছে।

আরও পড়ুন: নিজের জীবনের চেয়ে বাঘ দেখার শখই যেন বেশি!

এ সম্পর্কিত আরও খবর