সিনহা নিহতের তদন্ত প্রতিবেদন বিশ্লেষণ করবে স্বরাষ্ট্রমন্ত্রণালয়

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-21 14:38:18

অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খান হত্যাকাণ্ডের ঘটনায় স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে গঠিত তদন্ত কমিটির তদন্ত প্রতিবেদন জমা পড়েছে।

সোমবার (৭ সেপ্টেম্বর) মেজর (অব.) সিনহা রাশেদ খান নিহতের ঘটনা তদন্তের জন্যে গঠিত কমিটি স্বরাষ্ট্রমন্ত্রীর হাতে মন্ত্রণালয়ের সভা কক্ষে আনুষ্ঠানিকভাবে তদন্ত প্রতিবেদন জমা দেয়া হয়।

প্রতিবেদনটি হস্তান্তর করেন কমিটির প্রধান চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) ও সরকারের যুগ্ম-সচিব মোহাম্মদ মিজানুর রহমান।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এটি (সিনহা হত্যা) একটি পুলিশি তদন্তের বিষয়। কমিটি তাদের দায়িত্ব পালন করেছে। এখন সচিব এটা বিশ্লেষণ করে দেখবেন। পরবর্তী সময়ে আদালত এ ব্যাপারে সিদ্ধান্ত নেবেন। আমরা এই রিপোর্টের ব্যাপারে প্রকাশ্য কিছু বলতে পারব না।

মন্ত্রী আরো বলেন, অবসরপ্রাপ্ত মেজর সিনহার নিহতের ঘটনাটি দুঃখজনক। তদন্ত কমিটির তদন্ত প্রতিবেদনে কয়েকটি সুপারিশ করেছেন। সেগুলো বাস্তবায়ন করা হবে। তাছাড়া তদন্ত প্রতিবেদনে কি আছে আমরা এখনো খুলে দেখিনি। আমরা আদালতকে বিষয়টি অবহিত করব। আদালত মনে করলে আমরা আদালতে তদন্ত প্রতিবেদন পেশ করব।

একই সময় তদন্ত কমিটির প্রধান মোহাম্মদ মিজানুর রহমান বলেন, ‘আমাদের ঘটনাটির উৎস, কারণ, প্রতিকার বিষয়ে সুপারিশ করতে বলা হয়েছিল। আমরা ভালোভাবে বিশ্লেষণ করে এই প্রতিবেদন জমা দিয়েছি।

এ সময় তার সঙ্গে ছিলেন কমিটির সদস্য সশস্ত্র বাহিনী বিভাগের প্রতিনিধি সেনাবাহিনীর লে. কর্নেল এস এম সাজ্জাদ হোসেন।

এ সম্পর্কিত আরও খবর