অসৎ কাজে ব্যবহারের জন্য জিনিয়াকে অপহরণ

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-01 13:01:33

ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকা থেকে ফুল বিক্রেতা শিশু জিনিয়াকে (৯) অপহরণের ঘটনায় এক নারীকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা রমনা বিভাগ। গ্রেফতারকৃতের নাম নূর নাজমা আক্তার লোপা তালুকদার (৪২)।

ডিবি পুলিশ কর্মকর্তা বলছেন, জিনিয়াকে অসৎ কাজে ব্যবহার করতে চেয়েছিলেন লোপা। গ্রেফতার লোপাকে আদালতে পাঠিয়ে ৭ দিনের রিমান্ড চাওয়া হবে।

সোমবার (৭ সেপ্টেম্বর) দিবাগত রাত ১টায় নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা থানার আমতলা এলাকায় অভিযান পরিচালনা করে ভিকটিম জিনিয়াকে উদ্ধারসহ অপহরণকারী লোপাকে গ্রেফতার করা হয়।

এ বিষয়ে মহানগর গোয়েন্দা বিভাগের যুগ্ম পুলিশ কমিশনার মাহবুব আলম জানান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) টিএসসি চত্বরে ফুল বিক্রয় করত ভিকটিম জিনিয়া। সে ছোট বেলা থেকেই মা সেনুয়া বেগমের সঙ্গে টিএসসিতে থাকত। গত ২ সেপ্টেম্বর জিনিয়ার নিখোঁজের ব্যাপারে শাহবাগ থানায় একটি সাধরণ ডায়েরি করেন মা সেনুয়া বেগম।

সাধারণ ডায়েরির সূত্রে গোয়েন্দা রমনা বিভাগ ছায়া তদন্ত শুরু করে। প্রাথমিক তদন্ত ও প্রত্যক্ষদর্শীদের সাক্ষ্য মতে জানা যায় ২ জন নারী জিনিয়াকে ফুচকা খাওয়ায়, টিএসসি এলাকায় তাকে নিয়ে ঘোরাফেরা করে এবং ভিকটিমকে ফুসলিয়ে অপহরণ করে নিয়ে যায়।

এই উদ্ধার অভিযানে নেতৃত্ব দেন- ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের রমনা জোনের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মিশু বিশ্বাস। তিনি জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে লোপা জানান- অসৎ কাজ করানোর জন্য বিভিন্ন প্রলোভন দেখিয়ে জিনিয়াকে অপহরণ করেন তিনি। তাকে আরও জিজ্ঞাসাবাদ করলে অনেক তথ্য জানা যাবে। তাকে আদালতে পাঠানো হয়েছে। তার বিরুদ্ধে ৭ দিনের রিমান্ড চাওয়া হবে।

এর আগে এ ঘটনায় ৭ সেপ্টেম্বর শাহবাগ থানায় অপহরণ মামলা রুজু হয়। মামলাটি গোয়েন্দা রমনা বিভাগের রমনা জোনাল টিম তদন্ত শুরু করে। তথ্য প্রযুক্তির সহায়তায় রমনা জোনাল টিম নারায়ণগঞ্জের ফতুল্লা থানার আমতলা এলাকায় অভিযান পরিচালনা করে ভিকটিম জিনিয়াকে উদ্ধার করে। ভিকটিম জিনিয়াকে অপহরণের অভিযোগে উক্ত স্থান থেকে লোপাকে গ্রেফতার করা হয়।

এ সম্পর্কিত আরও খবর