ময়মনসিংহের কেওয়াটখালী পাওয়ার গ্রিডে ফের অগ্নিকাণ্ড

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ময়মনসিংহ | 2023-09-01 16:50:31

ময়মনসিংহের কেওয়াটখালী এলাকায় ১৩২/৩৩ কেভি গ্রিড উপকেন্দ্রের একটি ট্রান্সফর্মারে ফের অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে এ ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ময়মনসিংহ বিভাগের উপ-পরিচালক আবুল হোসেন জানান, অগ্নিকাণ্ডের খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে উপস্থিত হয়ে আধাঘণ্টার মধ্যেই আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশের (পিজিসিবি) সহকারী প্রকৌশলী এ কে এম তাজুল ইসলাম খান জানান, এ ঘটনায় ময়মনসিংহ বিভাগের নেত্রকোনা, জামালপুর ও শেরপুর জেলায় এক ঘণ্টা বিদ্যুৎ সরবরাহ বন্ধ ছিল। বর্তমানে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক রয়েছে। তবে ময়মনসিংহ জেলায় এখনো বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে। সেখানে বিদ্যুৎ সরবরাহ দিতে কাজ চলছে।

কী কারণে এ ঘটনা ঘটল সে বিষয়টি খতিয়ে দেখে ব্যবস্থা নেয়া হবে বলেও জানান এ কে এম তাজুল ইসলাম খান।

এর আগে, গত মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) দুপুরে এই পাওয়ার গ্রিডে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছিল। পরে খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে ঘণ্টাখানেক কাজ করে আগুন নিয়ন্ত্রণে আনে। এতে পিজিসিবি'র গ্রিড উপকেন্দ্রের জাতীয় গ্রিডের ৩৩ কেভি সঞ্চালন লাইন, ১৩২ কেভি ট্রান্সফরমার ও কন্ট্রোল রুমের সুইচ বোর্ডসহ অন্যান্য যন্ত্রপাতি পুড়ে যায়।

এ ঘটনায় বন্ধ হয়ে যায় পুরো বিভাগে বিদ্যুৎ সরবরাহ। পরে সাড়ে চার ঘণ্টা পর স্বাভাবিক হয় বিভাগের তিন জেলার বিদ্যুৎ সরবরাহ। এদিন রাতেই ময়মনসিংহ জেলায় রেশনিং করে বিভিন্ন ফিডে বিদ্যুৎ সংযোগ দেয়া হয়। যা পুরোপুরি স্বাভাবিক হয় পরদিন দুপুরে।

এ সম্পর্কিত আরও খবর