বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাসুদুর রহমানের শ্রদ্ধা

, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-11 13:42:24

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়েছেন এসএমই ফাউন্ডেশনের নতুন চেয়ারপারসন অধ্যাপক ড. মো. মাসুদুর রহমান।

বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১১টায় ধানমন্ডি- ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের সামনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন তিনি।

এ সময় উপস্থিত ছিলেন এসএমই ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক মো. সফিকুল ইসলাম, মহাব্যবস্থাপক মো. নাজিম হাসান সাত্তার, মহাব্যবস্থাপক মিসেস ফারজানা খান, মহাব্যবস্থাপক মো. সিরাজুল হায়দার এনডিসিসহ ঊর্ধ্বতন কর্মকর্তাগণ।

এরপর বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে দর্শনার্থী বইয়ে বঙ্গবন্ধুকে নিয়ে তিনি তার অনুভূতি তুলে ধরেন। এর আগে বুধবার (৯ সেপ্টেম্বর) এসএমই ফাউন্ডেশনের চেয়ারপারসন হিসেবে আনুষ্ঠানিকভাবে যোগদান করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের অধ্যাপক ড. মো. মাসুদুর রহমান।

নতুন এই চেয়ারপারসন ১৯৮৮ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগ থেকে স্নাতক এবং ১৯৮৯ সালে স্নাতকোত্তর ডিগ্রি অর্জনের পর ১৯৯৬ সালে যুক্তরাজ্যের সালফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে মাস্টার্স এবং ২০১০ সালে যুক্তরাজ্যের ওয়েলস ইন্সটিটিউট বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেন।

এছাড়া তিনি ২০১৭ সাল থেকে ঢাকা স্টক এক্সচেঞ্জের স্বতন্ত্র পরিচালক হিসেবেও দায়িত্ব পালন করছেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফাইন্যান্স কমিটির সদস্য হিসাবেও দায়িত্ব পালন করেছেন। তিনি দেশি ও বিদেশি উন্নয়ন সহযোগী প্রতিষ্ঠান ও বাণিজ্যিক প্রতিষ্ঠানসমূহে পরামর্শক হিসাবে কাজ করেছেন।

১৭ জুন কে এম হাবিব উল্লাহ’র মৃত্যুতে ফাউন্ডেশনের চেয়ারপার্সনের পদ শূন্য হয়। মাসুদুর রহমানকে এসএমই ফাউন্ডেশনের চেয়ারপার্সন হিসেবে নিয়োগ দিয়ে গত ৭ সেপ্টেম্বর ২০২০ প্রজ্ঞাপন জারি করে শিল্প মন্ত্রণালয়। উল্লেখ্য, এসএমই ফাউন্ডেশনের ৭ম চেয়ারপার্সন অধ্যাপক ড. মো. মাসুদুর রহমান।

এ সম্পর্কিত আরও খবর