শিবির নেতাকে বই দেয়ায় ইউএনওকে অপসারণ দাবি

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, গাইবান্ধা | 2023-08-27 12:17:52

গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলা ছাত্র শিবির নেতা মাইদুল ইসলামকে বই পুরস্কার দেওয়ার প্রতিবাদে ইউএনও’র অপসারণ দাবি জানানো হয়েছে।

বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) দুপুরে সাদুল্লাপুর উপজেলা আওয়ামী লীগের অঙ্গ সহযোগী সংগঠনের আয়োজনে স্থানীয় শহীদ মিনার চত্বরে অনুষ্ঠিত প্রতিবাদ সভায় এ দাবি জানানো হয়।

এ সময় বক্তব্য রাখেন, সাদুল্লাপুর উপজেলা যুবলীগের সহ সভাপতি আব্দুল খালেক মিয়া, ছাত্র লীগের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম রিপন, স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক এরশাদুল কবির আরিফ ও মৎস্যজীবী লীগের সাধারণ সম্পাদক আশরাফ আলী প্রমুখ।

এর আগে আন্তর্জাতিক স্বাক্ষরতা দিবসে উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদ কর্তৃক শিবির নেতা মাইদুল ইসলামকে বই পুরস্কৃত করার প্রতিবাদে একটি বিক্ষোভ মিছিল সাদুল্লাপুর শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

প্রতিবাদ সভায় বক্তারা বলেন, সাদুল্লাপুর উপজেলার দামোদরপুর ইউনিয়নের মরুয়াদহ গ্রামের রফিকুল ইসলামের ছেলে ও ছাত্র শিবির নেতা মাইদুল ইসলাম নাশকতা মামলা ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাহারিয়া খান বিপ্লবকে হত্যা চেষ্টা মামলাসহ প্রায় দেড় ডজন মামলার আসামি। কথিত এই মাইদুলকে বই পুরস্কৃত করায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করাসহ সাদুল্লাপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. নবীনেওজকে ৭২ ঘণ্টার মধ্যে অপসারণ দাবি জানান বক্তারা। অন্যথায় আরো কঠিন প্রতিবাদ কর্মসূচি ঘোষণা করা হবে বলে জানানো হয়।

এ সম্পর্কিত আরও খবর