নেত্রকোনায় ট্রলারডুবি: উদ্ধার অভিযান সমাপ্ত ঘোষণা

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নেত্রকোনা | 2023-08-23 18:17:30

নেত্রকোনার কলমাকান্দা উপজেলার গুমাই নদীতে বালুবাহী বলগেট নৌকার ধাক্কায় ট্রলারডুবির ঘটনায় নিখোঁজদের উদ্ধারে শুরু হওয়া অভিযান সমাপ্ত ঘোষণা করা হয়েছে।

শুক্রবার (১১ সেপ্টেম্বর) সকালে কলমাকান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সোহেল রানা এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৭টা থেকে নিখোঁজদের উদ্ধার অভিযান শুরু করে নেত্রকোনা ও কলমাকান্দা উপজেলার ফায়ার সার্ভিসের সদস্যরা। পরে বেলা ১১টার দিকে তাদের সাথে বিআইডব্লিউটিএ'র একটি ডুবুরী দলও যোগ দেয়। কিন্তু নদীতে প্রবল স্রোত থাকায় আশপাশে বেশ কয়েক কিলোমিটার এলাকা জুড়ে দিনব্যাপী অভিযান চালিয়েও নতুন কোনো মৃতদেহ উদ্ধার করা সম্ভব হয়নি। তাই বৃহস্পতিবার রাত ৮টার দিকে অভিযান সমাপ্ত ঘোষণা করা হয়েছে।

এ বিষয়ে কথা হলে নেত্রকোনা জেলা ফায়ার সার্ভিসের কর্মকর্তা আবু আব্দুল্লাহ মো. সাইদুল্লাহ বলেন, আমরা ২৫ থেকে ৩০ জন সদস্যের একটি দল বৃহস্পতিবার দিনব্যাপী ট্রলারডুবির ঘটনাস্থলসহ আশপাশের বিশাল এলাকা জুড়ে খোঁজাখুঁজি করেছি। কিন্তু কোনো মৃতদেহ পাইনি। আর পাওয়া যাবে বলেও মনে হয় না। তাই অভিযান সমাপ্ত করা হয়েছে।

নেত্রকোনার জেলা প্রশাসক কাজি আবদুর রহমানের সাথে বিষয়টি নিয়ে কথা হলে তিনি বলেন, ফায়ার সার্ভিসের নেত্রকোনা, কলমাকান্দা, ময়মনসিংহ ও কিশোরগঞ্জের ৪টি ইউনিটের ৭ জন ডুবুরীসহ ২৭ জন কর্মী সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত উদ্ধার অভিযান চালিয়েছেন। নিখোঁজদের উদ্ধারের জন্যে সর্বোচ্চ চেষ্টা করা হয়েছে। কিন্তু কোনো খোঁজ মিলেনি। এখন তাদের খোঁজে পাওয়ার আর কোনো আশা না থাকায় উদ্ধার কাজ সমাপ্ত ঘোষণা করা হয়েছে।

উল্লেখ্য, গত বুধবার (৯ সেপ্টেম্বর) সকাল ১০টার দিকে বালুবাহী বলগেট নৌকার ধাক্কায় যাত্রীবাহী ট্রলারডুবিতে ১০ জনের মৃতদেহ উদ্ধার করা হয়। এ ঘটনায় জীবিত উদ্ধার হয় ৮ জন এবং নিখোঁজ হন আরো ১০-১২ জন।

এ সম্পর্কিত আরও খবর