অর্থনৈতিক সমৃদ্ধির জন্য উন্নত হচ্ছে যোগাযোগ ব্যবস্থা: প্রতিমন্ত্রী পলক

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেস্পন্ডেন্ট, বার্তা২৪.কম, নাটোর | 2023-08-19 18:14:20

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, অর্থনৈতিক গুরুত্বসম্পন্ন সড়ক-মহাসড়কগুলো অগ্রাধিকার ভিত্তিতে নির্মাণ, সংস্কার, যুগোপযোগী ও টেকসই করছে সরকার। দেশের অর্থনৈতিক সমৃদ্ধির স্বার্থে ও জনগণের স্বস্তিদায়ক চলাচল নিশ্চিতে সরকার এই নিরলস কর্মযজ্ঞ পরিচালনা করছে।

শুক্রবার (১১ সেপ্টেম্বর) দুপুরে নাটোরে সিংড়া উপজেলার শেরকোল ও খেজুরতলায় নাটোর-বগুড়া জাতীয় মহাসড়কের সম্প্রসারণ ও উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্তর স্থাপনকালে এসব কথা বলেন প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

আইসিটি প্রতিমন্ত্রী বলেন, দীর্ঘদিন এদেশে রাষ্ট্রক্ষমতায় থেকে বিএনপি-জামাত শুধু দেশটাকে শোষণ করেছে। দেশের মানুষের মৌলিক চাহিদাটুকুও তারা পূরণ করতে ব্যর্থ হয়েছে। জনগণের বিপুল সমর্থন নিয়ে আওয়ামী লীগ নবম, দশম ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী হয়ে সবার আগে মানুষের জীবনঘনিষ্ট চাহিদাগুলো পূরণ করেছে যা এখনো চলমান রয়েছে। পাশাপাশি দেশের সার্বিক অর্থনৈতিক পরিস্থিতির ইতিবাচক ধারাবাহিকতা বজায় রাখতে সরকার কাজ করছে।

পলক আরও বলেন, নাটোর-বগুড়া মহাসড়ক সম্প্রসারণ কাজ একটি ঐতিহাসিক ঘটনা। দেশের উত্তরাঞ্চলের সাথে দক্ষিণাঞ্চলের অর্থনৈতিক বিনিময়, কৃষি সম্প্রসারণ-বিপণন ও অভ্যন্তরীণ যোগাযোগের লাইফলাইনে পরিণত হয়েছে নাটোর-বগুড়া মহাসড়ক। পাশাপাশি দেশের আমদানী-রপ্তানী বাণিজ্য ও ফাউন্ড্রি শিল্পের প্রসারে ভূমিকা রাখবে নাটোর বগুড়া-মহাসড়ক।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক মো. শাহরিয়াজ, জেলা পরিষদ চেয়ারম্যান এড. সাজেদুর রহমান খান, সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী আবদুর রহিম, সিংড়া উপজেলা নির্বাহী অফিসার নাসরিন বানু, শেরকোল ইউপি চেয়ারম্যান লুৎফুল হাবিব রুবেল প্রমুখ।

নাটোর সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী আব্দুর রহিম জানান, নাটোর-বগুড়া মহাসড়কের খেজুরতলা পর্যন্ত ৩৪ ফুট প্রশস্তকরণ কার্যক্রমের নির্মাণ ব্যয় ধরা হয়েছে ৮২ কোটি টাকা। ১৮ মাস সময়সীমার একই সময়ে খেজুরতলা থেকে সিংড়া উপজেলার শেরকোল পর্যন্ত মহাসড়ক প্রশস্তকরণ কার্যক্রমে আরো ব্যয় হচ্ছে ৬৪ কোটি টাকা।

এ সম্পর্কিত আরও খবর