মসজিদে বিস্ফোরণের মামলাটি পেশাগত দক্ষতা দিয়ে তদন্ত করা হবে

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নারায়ণগঞ্জ | 2023-08-31 21:20:37

নারায়ণগঞ্জের বাইতুস সালাত জামে মসজিদে বিস্ফোরণের ঘটনায় দায়েরকৃত মামলাটি পেশাগত সর্বোচ্চ দক্ষতা দিয়ে তদন্ত করা হবে। এ ঘটনায় দোষীদের চিহ্নিত করে প্রতিবেদন জমা দেয়া হবে বলে জানিয়েছেন সিআইডির ডিআইজি মাইনুল হাসান।

শনিবার (১২ সেপ্টেম্বর) দুপুরে নারায়ণগঞ্জের পশ্চিম তল্লা এলাকায় বাইতুস সালাত জামে মসজিদ পরিদর্শন করে এসব কথা জানান তিনি। এ সময় তার সঙ্গে ছিলেন সিআইডির অতিরিক্ত ডিআইজি ইমাম হোসেন।

এক প্রশ্নের জবাবে ডিআইজি মাইনুল হাসান বলেন, গ্যাস পাইপ লাইনের লিকেজ থেকে এই বিস্ফোরণ ঘটেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। তবে এ ঘটনায় গঠিত পাঁচটি সংস্থার তদন্ত কমিটির প্রতিবেদন পর্যবেক্ষণ করে সিআইডি তার চূড়ান্ত প্রতিবেদন তৈরি করবে। যারা এই ঘটনায় দোষী প্রমাণিত হবে, তাদেরকে আইনের আওতায় এনে দ্রুত প্রতিবেদন দাখিল করা হবে।

গত ৪ সেপ্টেম্বর এশার নামাজ চলাকালে নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লা থানার পশ্চিম তল্লা এলাকায় বাইতুস সালাত জামে মসজিদে ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটে। এ দুর্ঘটনায় দগ্ধ ৩৮ জনকে ঢাকা মেডিকেল কলেজের শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে ভর্তি করা হয়। এ পর্যন্ত ৩১ জনের মৃত্যু হয়েছে। পাঁচজন এখনো চিকিৎসাধীন রয়েছেন।

বিস্ফোরণের ঘটনার একদিন পর ফতুল্লা থানা পুলিশ বাদী হয়ে একটি মামলা দায়ের করে। মামলাটি অধিক তদন্তের জন্য গত বুধবার এর তদন্তভার সিআইডি পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

এ ঘটনায় জেলা প্রশাসন, ফায়ার সার্ভিস, তিতাস, ডিপিডিসি ও নারায়ণগঞ্জ সিটি করপোরেশন থেকে গঠিত পৃথক পাঁচটি তদন্ত কমিটি তাদের তদন্ত অব্যাহত রেখেছে।

এ সম্পর্কিত আরও খবর