রংপুর সদরে স্থগিত তিন ইউনিয়নে ভোটগ্রহণ ২০ অক্টোবর

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-08-27 09:37:27

রংপুর সদর উপজেলার সদ্যপুষ্কুরিণী, হরিদেবপুর ও চন্দনপাট ইউনিয়ন পরিষদের নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ২০ অক্টোবর স্থগিত হয়ে থাকা ওই তিন ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান, সংরক্ষিত ওয়ার্ডের সদস্য ও সাধারণ ওয়ার্ডের সদস্য পদে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

রোববার (১৩ সেপ্টেম্বর) বিকেলে নির্বাচন কমিশনের ওয়েবসাইটে এ বিষয়ে একটি পত্র প্রকাশ হয়েছে।

নির্বাচন পরিচালনা-২ উপ-সচিব মো. আতোয়ার রহমান স্বাক্ষরিত পত্রটির মাধ্যমে জানানো হয়, স্থানীয় সরকার আইন অনুযায়ী দেশের ৫টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সংরক্ষিত ওয়ার্ডের সদস্য ও সাধারণ ওয়ার্ডের সদস্য পদে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে।

এদিকে ঘোষিত তফসিল অনুযায়ী ২৩ সেপ্টেম্বর বুধবার মনোনয়নপত্র দাখিল, ২৬ সেপ্টেম্বর শনিবার মনোনয়নপত্র বাছাই, ৩ অক্টোবর শনিবার প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন এবং ২০ অক্টোবর মঙ্গলবার সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

সুষ্ঠুভাবে নির্বাচন অনুষ্ঠান করতে প্রার্থিতা বিষয়ক বিভিন্ন কার্যক্রম, রিটার্নিং অফিসার নিয়োগ, আপিল কর্তৃপক্ষ নিয়োগ, নির্বাচনকে ঘিরে সাপ্তাহিক ও সরকারি ছুটির দিনে অফিস খোলা রাখা, প্রার্থীদের মনোনয়নের জন্য নিবন্ধিত রাজনৈতিক দলকে অবহিতকরণ, প্রতীক বরাদ্দের প্রত্যয়নসহ বিভিন্ন কার্যক্রম বাস্তবায়নে সংশ্লিষ্ট সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তার কাছে চিঠি প্রেরণ করেছে নির্বাচন কমিশন।

এ ব্যাপারে রংপুর জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা দেলোয়ার হোসেন বলেন, নির্বাচন কমিশন থেকে চিঠি পেয়েছি। নির্বাচনকে ঘিরে নির্দেশনা অনুযায়ী কাজ করা হচ্ছে।

এ সম্পর্কিত আরও খবর