বরিশাল থেকে গ্রীন লাইনের যাত্রা বাতিল

বরিশাল, জাতীয়

ডিস্ট্রিক করেসপন্ডেন্ট, বার্তা ২৪.কম | 2023-08-25 18:17:15

ঢাকা থেকে বরিশাল যাওয়ার পথে পদ্মার উত্তাল ঢেউয়ে গ্রীন লাইন ওয়াটার ওয়েজের এমভি গ্রীন লাইন-৩ এর সামনের গ্লাস ভেঙে গেছে।

আর এ ঘটনায় বরিশাল থেকে জাহাজটির যাত্রা বাতিল করেছে বরিশাল বিআইডব্লিউটএ'র নৌ নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের উর্ধ্বতন কর্তৃপক্ষ।

পাশাপাশি মেরামতের জন্য জাহাজটিকে ঢাকায় পাঠিয়ে দেওয়া হয়েছে। আর এতে বিপদে পড়েছে ঢাকামুখী দুই শতাধিক যাত্রী।

শাহীন নামের এক যাত্রী অভিযোগ করে বলেন, গ্রীন লাইন কর্তৃপক্ষ ইচ্ছা করলে তাৎক্ষণিক মেরামত করে, যাত্রীদের নিয়ে ঢাকার যেতে পারতো। কিন্তু সেটা না করে আমাদের দুর্ভোগের মধ্যে ফেলে দিয়ে গেছে।

তবে বরিশাল বিআইডব্লিউটএ'র নৌ নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের ইন্সপেক্টর কবির হোসেন জানান, যাত্রীদের নিরাপত্তার স্বার্থে গ্রীন লাইনের যাত্রা বাতিল করা হয়েছে। তাছাড়া পদ্মায় প্রচুর ঢেউ রয়েছে, তাই দুর্ঘটনা এড়াতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আর মেরামতের জন্য জাহাজটিকে ঢাকায় পাঠানো হয়েছে।

জানাগেছে, ঢাকা থেকে বরিশাল যাওয়ার পথে পদ্মা নদীর মোহনায় গ্রীন লাইন ওয়াটার ওয়েজের এমভি গ্রীন লাইন- ৩ ঢেউয়ের কবলে পড়ে। একের পর এক ঢেউয়ের আঘাতের কারণে জাহাজটির সামনের গ্লাসটি ভেঙে যাত্রীদের ওপর পড়ে। এতে ৪ যাত্রী গুরুতর আহত হয়।

এদিকে বরিশাল এসে জাহাজ কর্তৃপক্ষ আহতদের চিকিৎসার জন্য নগরীর ইসলামিয়া হাসপাতালে পাঠিয়ে দেয়। সেখানে চিকিৎসারত অবস্থায় আহত যাত্রী রাজাপুর এলাকার বাসিন্দা মিলন (৪৮) জানান, পদ্মায় উত্তাল ঢেউয়ের কারণে জাহাজের গ্লাস ভেঙে আমি এবং আমার মেয়ে লামিয়া (১৫) সহ বেশ কয়েকজন আহত হই। তাৎক্ষণিক জাহাজে বসে কর্তৃপক্ষ প্রাথমিকভাবে চিকিৎসা দেয়। পরে বরিশালে আসলে চিকিৎসার জন্য আমাদের হাসপালে নিয়ে আসে।

এ ব্যাপারে গ্রীন লাইন ওয়াটার ওয়েজের ম্যানেজার লিপ্টন জানান, পদ্মার ঢেউয়ের কারণে জাহাজের সামনের একটি গ্লাস ভেঙে যায়। এতে কয়েকজন যাত্রী সামান্য আহত হয়েছে। আহতদের জাহাজ কর্তৃপক্ষের উদ্যোগে চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর