লক্ষ্মীপুরে মামলা তুলে নিতে বাদীকে হত্যার হুমকি

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, লক্ষ্মীপুর | 2023-09-01 18:51:51

লক্ষ্মীপুরে জোরপূর্বক জমি দখলের চেষ্টায় ব্যর্থ হয়ে এক প্রকৌশলীকে মারধর করে স্বর্ণালংকার ও টাকা ছিনতাইয়ের ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। সেই মামলা তুলে নিতে বাদীকে আসামিরা হত্যার হুমকি দিয়ে আসছে বলে অভিযোগ উঠেছে।

বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) সকালে মামলার বাদী আকরাম উদ্দিন আসামিদের গ্রেফতারের দাবি জানিয়ে সাংবাদিকদের কাছে অভিযোগ করেন।

এর আগে ১৩ সেপ্টেম্বর আকরাম উদ্দিন বাদী হয়ে ৫ জনের নাম উল্লেখ করে লক্ষ্মীপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে একটি মামলা দায়ের করেন। এতে সদর উপজেলার টুমচর গ্রামের বাসিন্দা জামাল উদ্দিন, আনোয়ার হোসেন, মো. মহিন, নুরুল ইসলাম ও রেদোয়ান হোসেনকে আসামি করা হয়।

এদিকে আসামিদের প্রকাশ্যে ঘুরাঘুরি ও হত্যার হুমকিতে বাদী আকরাম ভয়ে বাড়ি যেতে পারছেন না।

এজাহার সূত্র জানায়, মামলার বাদী আকরাম উদ্দিন সদর উপজেলার টুমচর গ্রামের কামাল উদ্দিনের ছেলে ও পেশায় নির্মাণ প্রকৌশলী। তিনি পরিবার নিয়ে ঢাকায় বসাবাস করেন। স্থানীয় মজিব উল্যা পরিবার নিয়ে আকরামের গ্রামের বাড়ি পাহারা দেয়।

এদিকে আসামিরা একাধিকবার জোরপূর্বক বাড়িসহ আকরামের জমি ও বাগান দখল করার চেষ্টাও করছে। এতে ব্যর্থ হয়ে ৭ সেপ্টেম্বর আকরাম বাড়িতে এলে তার ওপর আসামিরা হামলা চালিয়ে আহত করে। এসময় তার কাছে থাকা ৫৫ হাজার টাকা ও স্বর্ণের চেইন আসামিরা ছিনিয়ে নিয়ে যায়। পরে আহত অবস্থায় আকরামকে উদ্ধার করে সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়। এই সুযোগে বাড়িতে ঢুকে প্রায় ৭০ হাজার টাকার বনজ ও ফলজ গাছ কেটে নষ্ট করে আসামিরা।

এ ঘটনায় ১৩ সেপ্টেম্বর লক্ষ্মীপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে (সদর) আকরাম একটি মামলা দায়ের করেন। এরপর থেকেই আসামিরা বিভিন্নভাবে আকরামকে হত্যার হুমকি দিয়ে আসছে। এ ভয়ে তিনি বাড়ি যেতে পারছে না। তার বাড়ির পাহারাদাররা নিরাপত্তাহীনতায় ভুগছে।

মামলার আসামি নুরুল ইসলাম অভিযোগ অস্বীকার করে জানান, ওয়ারিশ থেকে তারা জমি ক্রয় করেছেন। জমি নিয়ে বিরোধ নিয়ে সাজানো ঘটনায় তাদের বিরুদ্ধে মামলা করা হয়েছে। হত্যার হুমকি, মারধর কিংবা লুটের ঘটনায় তাদের কেউ জড়িত নয়।

বাদীর আইনজীবী জহিরুল ইসলাম বলেন, মামলাটি আদালত আমলে নিয়েছেন। ঘটনাটি তদন্ত করে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশকে আদালতে প্রতিবেদন দাখিল করার জন্য বলা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর