রাজশাহীতে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাবে ৬২ হাজার শিশু

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজশাহী | 2023-08-27 14:27:06

জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন-২০২০ এর প্রথম রাউন্ডে এবার রাজশাহী নগরীর প্রায় ৬২ হাজার শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। আগামী ২৬ সেপ্টেম্বর থেকে পক্ষকালব্যাপী এই কার্যক্রম চলবে।

কর্মসূচি পালন উপলক্ষে রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) আয়োজনে অবহিতকরণ ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) দুপুরে নগর ভবনের সিটি হল সভাকক্ষে আয়োজিত এ সভায় প্রধান অতিথি ছিলেন রাজশাহী সিটি করপোরেশন মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

সভায় জানানো হয়, জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন-২০২০ প্রথম রাউন্ডে রাজশাহী মহানগরীতে ৩৮৪টি কেন্দ্রে ৬ থেকে ১১ মাস বয়সী ৭ হাজার ৯১৩ জন শিশুকে একটি করে নীল রঙের এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ৫৩ হাজার ৯৭৯ জন শিশুকে একটি করে লাল রঙের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। এ কার্যক্রম বাস্তবায়ন করতে প্রতিটি কেন্দ্রে দুইজন করে মোট ৭৬৮ জন স্বাস্থ্যকর্মী নিয়োজিত থাকবেন।

সভায় মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, ইপিআই কার্যক্রমে পরপর ৯ বার জাতীয়ভাবে প্রথম স্থান অর্জন করে স্বাস্থ্যসেবায় অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে রাজশাহী সিটি করপোরেশন (রাসিক)। স্বাস্থ্য বিভাগের মাঠ পর্যায়ের কর্মীদের প্রচেষ্টার ফলে এটি সম্ভব হয়েছে। নগরবাসীসহ সকলের সহযোগিতায় চিকিৎসা সেবায় অর্জিত এ সাফল্য ধরে রাখতে চাই। আগামী প্রজন্মকে সুস্বাস্থ্যের অধিকারী করতে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনের গুরুত্ব অপরিসীম।

রাসিকের শিক্ষা, স্বাস্থ্য, পরিবার পরিকল্পনা এবং স্বাস্থ্য রক্ষা ব্যবস্থা স্থায়ী কমিটির সভাপতি নুরুজ্জামান টুকুর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. গোপেন্দ্র নাথ আচার্য্য, রাজশাহীর সিভিল সার্জন ডা. এনামুল হক, প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এবিএম শরিফ উদ্দিন।

এ সম্পর্কিত আরও খবর