স্কুল ছাত্রীকে ধর্ষণ মামলায় যুবকের যাবজ্জীবন কারাদণ্ড

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নারায়ণগঞ্জ | 2023-08-25 00:13:32

নারায়ণগঞ্জের আড়াইহাজারে স্কুল ছাত্রীকে ধর্ষণ মামলার আট বছর পর ধর্ষক নাঈম হাসানকে (২৮) যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করেছেন আদালত।

বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ শাহীন উদ্দীন এই রায় ঘোষণা করেন। রায়ে অপহরণ এবং নারী ও শিশু নির্যাতন উভয় অভিযোগে পৃথকভাবে যাবজ্জীবন কারাদণ্ডসহ আসামিকে দুই লাখ টাকা জরিমানা করা হয়েছে। একই সাথে জরিমানার টাকা ভুক্তভোগী পরিবারকে দেওয়ার জন্য নির্দেশ দিয়েছেন আদালত।

রায়ের সময় আদালতে দণ্ডপ্রাপ্ত নাঈম অনুপস্থিত ছিলেন। সে আড়াইহাজার উপজেলার ব্রাহ্মন্দী ইউনিয়নের আব্দুর রউফ মিয়ার ছেলে ও ব্রাহ্মন্দী ইউনিয়নের চেয়ারম্যান লাক মিয়ার ভাতিজা।

আদালতের রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিশেষ পাবলিক প্রসিকিউটর (পিপি) রকিব উদ্দিন।

মামলার বরাত দিয়ে বাদী পক্ষের আইনজীবী এডভোকেট কাজী আব্দুস সেলিম ও মাসুদ রানা জানান, ২০১২ সালের ৭ এপ্রিল সকালে স্কুলে যাওয়ার পথে রাস্তা থেকে অস্ত্রের মুখে অপহরণ করে ধর্ষক নাঈম। অপহরণের পর রূপগঞ্জের পারাগাঁও এলাকায় নিয়ে তাকে ধর্ষণ করে অজ্ঞান অবস্থায় তাকে তাদের বাড়ির সামনের রাস্তায় ফেলে যায়। আশঙ্কাজনক অবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

এ ঘটনায় ভুক্তভোগীর পিতা বাদী হয়ে থানায় অপহরণ এবং নারী ও শিশু নির্যাতন আইনে মামলা দায়ের করে। মামলার ৮ বছর পর বৃহস্পতিবার দুপুরে চাঞ্চল্যকর এ মামলার রায় ঘোষণা করে আদালত।

দীর্ঘসময়ে পরে এসে আলোচিত এই ঘটনায় আদালতের রায়ে নির্যাতিত সেই ছাত্রী সন্তোষ প্রকাশ করেছেন এবং দ্রুত আসামিকে গ্রেফতার করে শাস্তি কার্যকর করার দাবি জানিয়েছেন।

এ সম্পর্কিত আরও খবর