ঝালকাঠিতে নারীর চুল কেটে দেয়ায় আ.লীগ নেত্রীর বিরুদ্ধে মামলা

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বরিশাল | 2023-08-27 06:25:56

ঝালকাঠীতে পারভিন আক্তার নামে এক নারীকে অপহরণ, নির্যাতন, চুল কেটে দেয়া, সাদা কাগজে সই, দুই লাখ টাকা মুক্তিপণ আদায়ের অভিযোগে জেলা আওয়ামী লীগ নেত্রী ও শহর বিএনপি নেতাসহ ৬ জনের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করা হয়েছে।

বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) দুপুরে ঝালকাঠির নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ আদালতে এ মামলা দায়ের করেন পারভিন।

অভিযুক্তরা হলেন- ঝালকাঠি জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শারমীন মৌসুমী কেকা ও শহর বিএনপির সাধারণ সম্পাদক আনিসুর রহমান তাপু ও তাদের আরও চারজন সহযোগী রয়েছে।

মামলাটি আমলে নিয়ে আদালতের বিচারক জেলা ও দায়রা জজ মো. শহিদুল্লাহ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) এজাহার গ্রহণের নির্দেশ দেন। পাশাপাশি বাদীর সম্পূর্ণ নিরাপত্তা প্রদানের আদেশ দিয়েছেন।

মামলার বিবরণে জানা যায়, পারভীনের স্বামী বোরহান উদ্দিনের তালাকপ্রাপ্ত প্রথম স্ত্রীর ভাই ঝালকাঠি শহর বিএনপির সাধারণ সম্পাদক আনিসুর রহমান তাপু ও তার সহযোগী জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শারমিন মৌসুমী কেকা সহ ৮-১০ জন গত ৩০ আগস্ট সন্ধ্যায় জেলা পরিষদের সামনের বাসায় যান। এ সময় তারা ঘরের ভেতরে ঢুকে পারভিনকে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন করেন। তারা ওয়ারড্রব ভেঙে নগদ দুই লাখ টাকা ও স্বর্ণালংকার লুটে নেন। পরে পারভিনকে অপহরণ করে শহরের ভিআইপি সড়কের একটি হোটেলে নিয়ে আটকে রেখে রাতভর নির্যাতন শেষে চুল কেটে দেন। তার কাছ থেকে কয়েকটি সাদা কাগজে সই নেয়া হয়। ওই নারীর ভাইকে ফোন করে দুই লাখ টাকা মুক্তিপণ চান আসামিরা। পরের দিন সকালে মুক্তিপণের টাকা দিলে নির্যাতিত নারীকে ছেড়ে দেন তারা। পরে ওই ৬ জনের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করেন তিনি।

অভিযুক্ত জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শারমীন মৌসুমী কেকা ও ঝালকাঠি শহর বিএনপির সাধারণ সম্পাদক আনিসুর রহমান তাপু জানান, তাদের বিরুদ্ধে নির্যাতন ও অপহরণ, মুক্তিপণ আদায়ের ঘটনাটি পুরো সাজানো এবং মামলাটি রাজনৈতিক হয়রানিমূলক বলে দাবি করেছেন তারা।

এ সম্পর্কিত আরও খবর