পাটগ্রাম সীমান্ত থেকে ভারতীয় নাগরিকের মরদেহ উদ্ধার

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, লালমনিরহাট | 2023-08-26 16:40:44

লালমনিরহাটের পাটগ্রাম সীমান্তের ধরলা নদী থেকে আলীবুল ইসলাম (১৮) নামে এক ভারতীয় যুবকের মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

শুক্রবার (১৮ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে পাটগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুমন কুমার মহন্ত মরদেহটি উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেন।

এর আগে দুপুরে উপজেলার বুড়িমারী ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের গুড়িয়াটারী এলাকায় ধরলা নদীতে ওই যুবকের লাশ নদীর পানিতে ভাসতে দেখেন স্থানীয়রা।

পুলিশ ও স্থানীয়রা জানান, উপজেলার বুড়িমারী ইউনিয়নের গুড়িয়াটারী এলাকায় কয়েকজন কৃষক জমি দেখতে যাচ্ছিল। পরে সীমান্তের ধরলা নদীতে মরদেহটি দেখতে পেয়ে এলাকার চেয়ারম্যান ও পুলিশকে খবর দেয়।

বিকেলে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে মরদেহ উদ্ধার করে বুড়িমারী স্থলবন্দর বিজিবি ক্যাম্পের সদস্যদের মাধ্যমে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনীর (বিএসএফ) কাছে জানান। পরে সন্ধ্যায় মুঠোফোনে ভারতীয় মেকলিগঞ্জ থানা পুলিশের সাথে যোগাযোগ করলে ওই যুবকের নাম আলীবুল ইসলাম বলে জানান ভারতীয় বিএসএফ।

পুলিশ আরো জানান, তিনি ভারতের কোচবিহার জেলার মেকলিগঞ্জ থানার ১৪৭ ভোটবাড়ী সর্দারপাড়া এলাকার মো. রহিচ উদ্দিনের ছেলে। গত ১৬ সেপ্টেম্বর সন্ধ্যায় বাড়ি থেকে বের হয়ে নিখোঁজ হন।

এ বিষয়ে পাটগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুমন কুমার মহন্ত ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ‘লাশের সুরতহাল প্রতিবেদনের সময় বাহ্যিক আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। এ ঘটনায় থানায় একটি ইউডি মামলা করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর