ঘরের বাইরে মাস্ক ব্যবহারের দাবিতে মানববন্ধন

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-30 23:06:06

“নিজে ভালো থাকি, সবাইকে ভালো রাখি” শ্লোগানে “ঘরের বাইরে মাস্ক পরি, বিপদমুক্ত ও নিরাপদ থাকি” দাবিতে মানববন্ধনের আয়োজন করে আইবিপি ফুড সেফটি প্রকল্প, কনজ্যুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) চট্টগ্রাম।

শনিবার (১৯ সেপ্টেম্বর) পশ্চিম ষোল শহরের বিবির হাটে চট্টগ্রাম-রাঙ্গামাটি মহাসড়কে আয়োজিত মানববন্ধনে বিভিন্ন বক্তাগণ করোনা মহামারি যেহেতু নাকের মাধ্যমে ও অন্যের সংস্পর্শে ছড়ায় সে কারণে গণপরিবহন ও বাজারে মাস্ক পরা বাধ্যতামূলক করার আইন প্রয়োগের পাশাপাশি সামাজিক সচেতনতা সৃষ্টির তাগিদ দিয়েছেন।

মানববন্ধনে বক্তারা বলেন, অনেকেই মনে করছেন করোনা বাংলাদেশ থেকে চলে গেছে। ফলে করোনা সংক্রান্ত সুরক্ষা ছাড়াই ঘরের বাইরে গণপরিবহন ও বাজারে যাচ্ছেন। যার ফলে করোনার ঝুঁকিতে পুরো সমাজ আতংকিত। তাই গণপরিবহনে মাস্ক ছাড়া যাত্রী না তোলা ও হাট, বাজার ও দোকানে মাস্ক ছাড়া বিক্রি না করার বিষয়টি কঠোরভাবে মেনে চলার জন্য স্থানীয় প্রশাসন, আইন প্রয়োগকারী সংস্থা ও সংশ্লিষ্ট সকলের প্রতি আহবান জানানো হয়।

এসময় বক্তারা আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে সরকার করোনা মহামারি থেকে জনগণকে সুরক্ষা দেবার জন্য নানাবিধ উদ্যোগ গ্রহণ করেছেন। কিন্তু করোনা সংক্রমণ রোধে প্রতিরোধমূলক স্বাস্থ্যবিধি মানা ও মাস্ক পরা বাধ্যতামূলক আইনের প্রয়োগে শিথিলতার কারণে দেশ পুনরায় করোনার ঝুঁকিতে পড়তে যাচ্ছে।

ঘরের বাইরে মাস্ক পরা ও গণপরিবহন ও হাট বাজারে স্বাস্থ্যবিধি মানতে শিথিলতার কারণে আবারও লকডাউনসহ নানা জটিলতায় পুরো দেশেকে অর্থনীতিসহ সব বিষয়ে পঙ্গুত্ব বরণে বাধ্য হতে হবে। তাই করোনা সংক্রান্ত স্বাস্থ্যবিধি কঠোরভাবে মেনে চলতে জনগণকে বাধ্য করার জন্য স্থানীয় প্রশাসন, আইন প্রয়োগকারী সংস্থাগুলোর যথাযথ উদ্যোগ নেয়ার এখনই দাবি জানানো হয়।

এ সম্পর্কিত আরও খবর