বাদীকে না জানিয়ে অপমৃত্যু মামলা দায়েরের অভিযোগ

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সাভার (ঢাকা) | 2023-09-01 01:17:50

সাভারের আশুলিয়ায় আব্দুল লতিফ (৫০) নামের এক চা দোকানির রহস্যজনক মরদেহ উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় নিহতের স্ত্রী নুরনাহার বেগমের অভিযোগ, ময়নাতদন্তের কথা বলে কাগজে তার স্বাক্ষর নিয়ে অপমৃত্যু মামলা দায়ের করেছে উপ-পরিদর্শক আল মামুন কবির।

তবে রোববার (২০ সেপ্টেম্বর) সন্ধ্যায় আশুলিয়া থানার উপ-পরিদর্শক আল মামুন কবির অভিযোগ অস্বীকার করে জানান তাদের জানিয়েই অপমৃত্যু মামলা নেওয়া হয়েছে।

এর আগে শনিবার (১৯ সেপ্টেম্বর) দিবাগত রাত ১টার দিকে আশুলিয়ার জামগড়া এলাকার তোতা মিয়ার বাড়ি থেকে তার মরদেহ উদ্ধার করা হয়।

নিহত আব্দুল লতিফ ঠাকুরগাঁও জেলার সদর থানার দক্ষিণ বদিনা ইসলাম পাড়া গ্রামের লোকমান হোসেনের ছেলে। তিনি আশুলিয়ার বেরন মোল্লা বাজার এলাকায় চায়ের দোকান করে জীবিকা নির্বাহ করতেন।

নিহতের স্ত্রী নুরনাহার জানান, আমার স্বামী ভাড়াটিয়াদের কাছ থেকে বকেয়া ভাড়া, দোকানের বাকি ও মেস খাওয়ানোর বকেয়া টাকা উঠিয়ে মোট ৭০ হাজার টাকা নিয়ে গত দুই দিন আগে বাসা থেকে বের হয়ে যান। রাতে সময়মত তিনি বাসায় ফিরে আসেনি। পরে শনিবার রাত তিনটার দিকে পুলিশ জামগড়ার শিমুলতলা এলাকার ওই বাড়িতে নিয়ে যায় এবং বলে তার স্বামী আত্মহত্যা করেছে। তবে তিনি অভিযোগ করে বলেন, তার স্বামী আত্মহত্যা করেনি, তাকে হত্যা করা হয়েছে। এ ব্যাপারে তার স্বামীর মরদেহ ময়নাতদন্তে পাঠানোর কথা বলে স্বাক্ষর নেয় পুলিশ। পরে সকালে হত্যা মামলা দায়েরের জন্য নুরনাহার থানায় গেলে জানতে পারেন তার স্বামীর মৃত্যুর ঘটনায় অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে। তিনি হত্যা মামলা দায়ের করতে চাইলে তাকে থানা থেকে বের করে দেওয়া হয় বলে অভিযোগ করেন তিনি।

এ ব্যাপারে আশুলিয়া থানার উপ-পরিদর্শক আল মামুন কবির বলেন, ওই এলাকার আনোয়ারা নামের এক নারীকে পরকীয়া সম্পর্কের জেরে বিয়ের প্রস্তাব দেয়। আনোয়ারা প্রস্তাবে রাজি না হওয়ায় অভিমান করে আনোয়ারার পাশের একটি ফাঁকা ঘরে ফ্যানের সাথে ঝুলে আত্মহত্যা করে। পরে খবর পেয়ে রাত ১টার দিকে নিহতরে মরদেহ উদ্ধার করে পরিবারের সদস্যদের খবর দেওয়া হয়। তিনি আরো বলেন, নিহতের স্ত্রীকে জানিয়েই অপমৃত্যু মামলা নেওয়া হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর