অচিরেই সৌদি আরব যাবে বিমান

, জাতীয়

সাব্বিন হাসান, আইসিটি এডিটর, বার্তা২৪.কম | 2023-08-23 05:55:43

করোনার কারণে বর্তমানে সৌদি আরবের সঙ্গে বিমান বাংলাদেশের সব বাণিজ্যিক ফ্লাইট বন্ধ আছে। তবে দেশটির সাথে অচিরেই বাণিজ্যিক ফ্লাইট চালুর সিদ্ধান্ত নিয়েছে বিমান।

বিমান বাংলাদেশ এয়ারলাইনস’র ব্যবস্থাপনা পরিচালক মোকাব্বির হোসেন জানান, সৌদি আরবে এখনো অবতরণের অনুমতি পাওয়া যায়নি। আসছে ১ অক্টোবর থেকে বিমানকে বাণিজ্যিক ফ্লাইট পরিচালনার সিদ্ধান্ত জানিয়েছে সৌদি আরব।

করোনা সময়ে সৌদি আরব থেকে দেশে এসে হাজারো প্রবাসী আটকে পড়েছেন। তাদের কাজে ফিরতে হবে। অগ্রিম টিকিট কেটে বিপাকে পড়েছেন তারা।

বিমান বাংলাদেশের টিকিট বিক্রি প্রসঙ্গে মোকাব্বির হোসেন বলেন, আসন বরাদ্দ দেওয়ার আগে অবতরণের অনুমতি পাওয়া প্রয়োজন। কিন্তু তা এখনো পাওয়া যায়নি। অবতরণের অনুমতি পাওয়া মাত্রই ফ্লাইটের সিডিউল ঘোষণা করা হবে। যাত্রীসহ সংশ্লিষ্ট সবাইকে তা তাৎক্ষণিক জানিয়ে দেওয়া হবে। এজন্য যারা টিকিট কেটেছেন তাদের ধৈর্য ধরতে হবে।

বিমান বাংলাদেশ সূত্র জানিয়েছে, সৌদি আরব যাওয়ার টিকিট আছে যাদের কাছে, অগ্রাধিকার ভিত্তিতে শুধু তাদেরই আসন বরাদ্দ দেওয়া হবে। নতুন টিকিট বিক্রি আপাতত বন্ধ আছে।

ফ্লাইট ঘোষণার আগে কাউন্টারে অযথা ভিড় না করার জন্য টিকিট ক্রয়কৃত যাত্রীদের প্রতি বিমান কর্তৃপক্ষ বিশেষ অনুরোধ জানিয়েছে।

বিমান কর্তৃপক্ষ জানিয়েছে, ঢাকা-সৌদি আরব-ঢাকা রুটে প্রতি সপ্তাহে বিমান আটটি ফ্লাইট পরিচালনা করবে। যার মধ্যে জেদ্দায় তিনটি, দাম্মামে তিনটি আর রিয়াদে দুটি ফ্লাইট চলবে।

এ সম্পর্কিত আরও খবর